বঙ্গবন্ধুকে নিয়ে শিশুদের অনলাইনে চিত্রাংকন প্রতিযোগিতা

115

রাঙ্গামাটি, ২৫ মে, ২০২১ (বাসস) : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও জীবনের উপরে শিশু-কিশোরদের নিয়ে অনলাইন চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে রাঙ্গামাটি জেলা তথ্য অফিস।
দুটি বিভাগে (খ-৬ষ্ঠ থেকে ৮ম ও গ- ৯ম থেকে ১০ম শ্রেণী) রাঙ্গামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
প্রতিযোগীদের ছবি এঁেক তা স্ক্যান করে অনলাইনের মাধ্যমে ২৭ মে তারিখের মধ্যে ই-মেইল (ফরড়ৎধহমধ২০১৬@মসধরষ.পড়স) করা যাবে অথবা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের মাধ্যমে রাঙ্গামাটি জেলা শিশু একাডেমি, জেলা তথ্য অফিসে প্রতিযোগীদের ছবি জমা দেয়া যাবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা তথ্য অফিসার কৃপাময় চাকমা।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্ম ও জীবনের উপরে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা নিয়ে জেলা তথ্য অফিসার কৃপাময় চাকমা মঙ্গলবার সকালে বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) কে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি জেলা তথ্য অফিসের উদোগে শিশুদের নিয়ে আমরা অনলাইনে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছি এবং এতে আমরা শিশুদের ব্যাপক সাড়া পাচ্ছি।
তিনি বলেন, ২৭ তারিখের পর প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের ফলাফল অনলাইনে প্রকাশ করা হবে এবং প্রতিটি গ্রুপে ৩জনকে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হবে।
তথ্য অফিসার আরো জানান, এ প্রতিযোগিতা শেষ হলে নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে জেলা তথ্য অফিসের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের নিয়ে ইতিহাস ও বঙ্গবন্ধু শীর্ষক নতুন কর্মসূচির আয়োজন করা হবে।