এবারও বাজেট অধিবেশন সংসদ টেলিভিশনের সম্প্রচার থেকে কভার করতে হবে

200

ঢাকা, ২৪ মে, ২০২১ (বাসস) : একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ (বাজেট) অধিবেশনও সাংবাদিকদের সংসদ বাংলাদেশ টেলিভিশনে সরাসরি সম্প্রচার থেকে কভার করতে হবে।
আজ সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
গত ১১ মে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংবিধান অনুযায়ি আগামী ২ জুন বুধবার বিকাল ৫ টায় জাতীয় সংসদ ভবনের সংসদ কক্ষে একাদশ জাতীয় সংসদের ত্রয়োদশ (বাজেট) অধিবেশন আহ্বান করেছেন।
সাম্প্রতিক করোনা ভাইরাস (কোভিড-১৯)-এর সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে বাজেট অধিবেশনের সকল কার্যক্রম সংসদ বাংলাদেশ টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অধিবেশন হতে কাভার করতে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তির মারফতে সাংবাদিকদের প্রতি অনুরোধ জানানো হয়।
এতে বলা হয়, করোনা পরিস্থিতিতে বাজেট অধিবেশনকালীন বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের পাস সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আগামী ৩ জুন ২০২১-২২ অর্থবছরের প্রস্তাাবিত বাজেট উপস্থাপনের পরপরই সংসদ ভবনস্থ সুভিনির কক্ষ (টানেলের অভ্যন্তরে পূর্ব পাশে) হতে সুশৃঙ্খলভাবে শারীরিক দূরত্ব বজায় রেখে ‘বাজেট ডকুমেন্টস’ বিতরণ করা হবে। এক্রিডিটেশন কার্ড প্রদর্শন করে সংসদ চত্বরে প্রবেশ করে বাজেট ডকুমেন্টস গ্রহণ করা যাবে। প্রত্যেক গণমাধ্যম হতে একজনের অধিক সদস্য প্রেরণ না করার জন্য সংসদ সচিবালয় থেকে অনুরোধ জানানো হয়। এ বিষয়ে সাংবাদিকদের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।