নজরুল ছিলেন বাঙালির চিরায়ত মনন ও চেতনার কবি : ওবায়দুল কাদের

257

ঢাকা, ২৪ মে, ২০২১ (বাসস) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কাজী নজরুল ইসলাম ছিলেন বাঙালির চিরায়ত মনন ও চেতনার কবি।
আগামীকাল (২৫ মে) জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২তম জন্মজয়ন্তী উপলক্ষে আজ সোমবার এক বিবৃতিতে বলেন, ‘বাংলা সাহিত্যে কাজী নজরুল পরিচিত ছিলেন প্রেম-দ্রোহ ও সাম্যের কবি হিসেবে। তার কালজয়ী লেখনিতে অন্যায়-অবিচারের বিরুদ্ধ মন্ত্র শাণিত ছিল। কুসংষ্কার, ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে দাঁড়িয়ে কবি গেয়েছেন মানবতার জয়গান। ব্রিটিশ শাসকদের শোষণ, নির্যাতন ও বৈষম্যের বিরুদ্ধে কলম ধরে তিনি বাঙালির জাতীয়তাবোধের জাগরণ ঘটিয়েছিলেন।’
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিনটি যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে পালনের জন্য আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী, সমর্থক, শুভানুধ্যায়ী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
জাতীয় কবির জন্মদিন উপলক্ষে আগামীকাল সকাল ৯টায় আওয়ামী লীগের পক্ষ থেকে সীমিত পরিসরে যথাযথভাবে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।