বাসস ক্রীড়া-১১ : স্থগিত আইপিএলের বাকী অংশ মরুর দেশে

87

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-আইপিএল
স্থগিত আইপিএলের বাকী অংশ মরুর দেশে
নয়া দিল্লি, ২৪ মে ২০২১ (বাসস) : আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসরের বাকী অংশ। এমনটাই সিদ্বান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
তবে এখনো আনুষ্ঠানিক ঘোষনা দেয়নি বিসিসিআই। ভারতীয় সংবাদ মাধ্যম টাইসম অব ইন্ডিয়া বলছে, আগামী ২৯ মে বিশেষ সাধারন সভায় আইপিএলের বাকী অংশের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষনা দিবে বিসিসিআই।
বেশ কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফরা করোনায় আক্রান্ত হবার কারনে গত ৪ মে টুর্নামেন্টের মাঝপথে স্থগিত হয়েছিল আইপিএল। তখনো টুর্নামেন্টের ৩১ ম্যাচ বাকী ছিলো। এই বাকী ম্যাচগুলো শেষ করতে মুখিয়ে ছিলো বিসিসিআই। শেষ পর্যন্ত চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে মরুর দেশে আইপিএলের বাকী ম্যাচগুলো শেষ হতে পারে।
বিশেষ সাধারন সভায়, সেটি ঘোষনা করবে বিসিসিআই। ঐ সভায়, ভারত-ইংল্যান্ডের আসন্ন পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ সময়সীমা কমানোর সিদ্বান্ত হবে।
ভারতীয়দেও ইংল্যান্ডের সফরের সাথে জড়িত আইপিএলের বাকী অংশ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাথে আলোচনা করে সিরিজের সময়সীমা কমিয়ে আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আইপিএলের বাকী অংশ শুরু করতে চায় বিসিসিআই।
বিসিসিআইয়ের একটি সূত্র টাইমস অব ইন্ডিয়াকে এটি নিশ্চিত করেছে। ঐ সূত্র বলছে, আমরা যদি ইংল্যান্ড-ভারত সিরিজ থেকে বাড়তি সময় পাই, তাহলে আইপিএল আয়োজনের ভালো সময় পাবো। যদি সময় না পাওয়া যায়, তবে টেস্ট সিরিজ শেেেষ একদিনের মধ্যে ভারত ও ইংল্যান্ডের ক্রিকেটারদের যুক্তরাজ্য থেকে আরব আমিরাতে যেতে হবে। সেক্ষেত্রে আইপিএল সূচি নিয়ে সমস্যায় পড়তে হবে। ইসিবির সাথে সমোঝতা না হলে, ২৪ দিনে ২৭ ম্যাচ আয়োজন করতে হবে বিসিসিআইকে।
ইসিবির সাথে আলোচনায়, ভালো কিছুর অপেক্ষায় বিসিসিআই।
বাসস/এএমটি/১৮২০/স্বব