বাসস দেশ-১৩ : সাগরে মাছ শিকারের দায়ে ২টি ট্রলারকে ৩০ হাজার টাকা জরিমানা

82

বাসস দেশ-১৩
ভোলা-ট্রলার-জরিমানা
সাগরে মাছ শিকারের দায়ে ২টি ট্রলারকে ৩০ হাজার টাকা জরিমানা
ভোলা, ২৪ মে, ২০২১ (বাসস): সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার করে ফেরার পথে জেলায় ২ টি ট্রলারকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার ভোরে দৌলতখান উপজেলায় উপজেলা মৎস্য অফিসার মাহফুজ হাসনাইন মেরিন আইনে এ অর্থদন্ড প্রদান করেন। এর আগে রাত ২ টার দিকে সমূদ্র থেকে মৎস্য শিকার করে ফেরার পথে দৌলতখান উপজেলার পাতার খাল মেঘনা নদী থেকে ট্রলার দুটি জব্দ করা হয়।
এসময় বেশ কিছু সামূদ্রিক মাছও জব্দ করা হয়। এদিকে আজ বেলা ১২ টায় একই উপজেলায় ১৬০ কেজি জাটকা (ছোট ইলিশ) আটক করা হয়। এসময় একটি ট্রলারসহ চরঘেরা মশারি জাল জব্দ করা হয়।
দৌলতখান উপজেলা মৎস্য কর্মকর্তা মো: মাহফুজ হাসনাইন বাসস’কে জানান, সাগর থেকে ফেরা ২টি ফিসিং বোটে থাকা সামূদ্রিক মাছ নিলামে ৭ হাজার ৭’শ টাকায় বিক্রি করা হয়েছে। এছাড়া আজ বেলা ১২ টায় উপজেলার চরপাতা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেঘনা নদী থেকে একটি ট্রলারে ১৬০ কেজি জাটকা আটক করা হয়েছে। মাছ অসহায়দের মাঝে বিতরণ করা হয়েছে ও জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।
উল্লেখ্য, ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সমূদ্রে মাছের প্রজনন, উৎপাদন, মৎস্য সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য আহরণের জন্য সব ধরনের মৎস্য শিকার নিষিদ্ধ করেছে সরকার। পাশাপাশি গত বছরের নভেম্বর থেকে জুন পর্যন্ত জাটকা শিকারেও নিষেধাজ্ঞা চলছে নদীতে।
বাসস//এনডি/এইচএএম/১৪৩৫/-নূসী