বাসস দেশ-১১ : চট্টগ্রামের বজ্রপাতে দু’জনের মৃত্যু

86

বাসস দেশ-১১
বজ্রপাত-মৃত্যু
চট্টগ্রামের বজ্রপাতে দু’জনের মৃত্যু
চট্টগ্রাম, ২৪ মে, ২০২১ (বাসস) : চট্টগ্রামের আনোয়ারায় বজ্রপাতে ইলিয়াছ (৫০) ও কাসেম (৪০) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।
সোমবার (২৪ মে) ভোরে আনোয়ারা থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। এর আগে রোববার দিবাগত রাতে আনোয়ারা উপজেলা বটতলী ইউনিয়নের পশ্চিম বরৈয়া গ্রামে বজ্রপাতে মৃত্্ুযর ঘটনা ঘটেছে।
স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ইউনুছ জানান, অছি মিয়ার পুত্র মো. ইলিয়াছ ও আজিজুর রহমানের পুত্র আবুল কাসেম প্রতিদিনের ন্যায় রোববার রাতে উপজেলার গহিরা বার আউলিয়া এলাকায় বিল্ডিং এর কাজ শেষে বাড়ি ফেরার পথে রায়পুর চুন্নাপাড়া গাদার পাড় এলাকার সুইচ গেইটে পৌঁছলে বজ্রপাতের কবলে পড়ে। সেখানেই তাদের মৃত্যু ঘটে।
নিহত ইলিয়াছের স্ত্রী আনোয়ারা বেগম জানান, রাত আটটার দিকে মুঠোফোনে আমার সাথে কথা বলেছে। পরে ফোন বিচ্ছিন্ন হয়ে যায়। ঘরে না ফেরায় আমরা খোঁজাখোজি শুরু করি। রাত আড়াইটায় বাড়ির পাশে বিলে তাদের মরদেহ পড়ে থাকতে দেখা যায়। বিষয়টি জানাজানি হলে চারদিকে হৈ চৈ পড়ে। খবর পেয়ে আনোয়ারা থানার পুলিশ সোমবার ভোরে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যান।
আনোয়ারা থানার ওসি (তদন্ত) ওমর ছৈয়দ জানান বজ্রপাতে তাদের মৃত্যু হয়েছে বলে ধারনা করা হচ্ছে, তারা পেশায় রাজমিস্ত্রি। রক্তাক্ত লাশ দু’টি উদ্ধার করা হয়েছে। মরদেহ দু’টি পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে তিনি জানান।
বাসস/জিই/কেএস/১৩২০/-আসাচৌ