বাসস ক্রীড়া-১৪ : করোনায় ভীত নয় রুশ ইউরো ২০২০ আয়োজকরা

120

বাসস ক্রীড়া-১৪
ফুটবল-ইউরো-রাশিয়া-করোনা
করোনায় ভীত নয় রুশ ইউরো ২০২০ আয়োজকরা
সেন্ট পিটার্সবার্গ, ২৩ মে ২০২১ (বাসস/এএফপি): ইউরো ২০২০ টুর্নামেন্টের যৌথ আয়োজক সেন্ট পিটার্সবার্গ কর্তৃপক্ষ শনিবার বলেছে, টুর্নামেন্ট উপলক্ষে শহরের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়ে তারা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেছে।
করোনা মহামারিতে এক বছর পিছিয়ে আগামী জুন জুলাইয়ে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টের একটি কোয়ার্টার ফাইনালসহ রাশিয়ার এই শহরটিতে সাতটি ম্যাচ অনুষ্ঠিত হবে।
স্থানীয় আয়োজক কমিটির প্রধান অ্যালেক্সি সরকিন শনিবার এক সংবাদ সম্মেলনে বলেন,‘ সব ধরনের নিরাপত্তা দেবার ব্যপারে আমরা শতভাগ নিশ্চিত। আমরা ভীত নই।’
আয়োজকদেরর ভাষ্যমতে ম্যাচের জন্য দর্শকদের অবশ্যই মাস্ক পরে আসতে হবে। সেই সঙ্গে থাকতে হবে করোনা নেগেটিভ সার্টিফিকেট। স্টেডিয়ামে ধারন ক্ষমতার অর্ধেক দর্শক প্রবেশ করতে পারবে।
এর আগে রাশিয়া ঘোষনা করেছিল যে ইউরো ২০২০ ম্যাচের টিকিট নিয়ে পাসপোর্ট ছাড়াই সেখানে আসতে পারবে বিদেশীরা। শুক্রবার সরকার ঘোষিত তথ্য মতে সেন্ট পিটার্সবার্গে মার্চের পর নতুন করে প্রতিদিন ৮০০ জনের বেশী করোনায় আক্রান্ত হচ্ছে। ফলে গত ফেব্রুয়ারিতে কোভিড -১৯ চিকিৎসার জন্য যে সব অস্থায়ী হাসপাতাল বন্ধ করে দেয়া হয়েছিল, সেগুলো পুনরায় চালুর উদ্যোগ নেয়া হয়েছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৪০/-স্বব