বাসস দেশ-৩৬ : সাংবাদিক রোজিনা ইসলাম ছয় দিন পর জামিনে মুক্ত

105

বাসস দেশ-৩৬
জামিন-সাংবাদিক-রোজিনা
সাংবাদিক রোজিনা ইসলাম ছয় দিন পর জামিনে মুক্ত
ঢাকা, ২৩ মে, ২০২১ (বাসস) : দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়ের করা মামলায় গ্রেফতারের ছয় দিন পর আজ বিকেলে কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন।
কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী হোসনে আরা বিথি মুক্তির পরপরই সংবাদকর্মীদের বলেন, কারাগার কর্তৃপক্ষ আদালতের আদেশ পেয়েছে, সাংবাদিক রোজিনা ইসলামকে বিকেল ৪ টা ১৮ মিনিটে মুক্তি দেওয়া হয়েছে।
রোজিনা গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগার ত্যাগকালে সেখানে তার পরিবারের সদস্য এবং সহকর্মীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন। ঢাকার একটি আদালত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়ের করা মামলায় তার অন্তর্র্বতীকালীন জামিন মঞ্জুর করে।
এর আগে সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বাকি বিল্লাহ ৫ হাজার টাকার বন্ডে রোজিনার জামিনের আদেশ মঞ্জুর করেন এবং তার পাসপোর্ট জমা দেয়ার শর্তে দুজন জামিনদার যাদের মধ্যে একজন আইনজীবী এবং অন্যজন বৈধ অভিভাবকের জিম্মায় জামিন দেয়।
সোমবার রোজিনা ইসলামকে তার দায়িত্ব পালন কলে সচিবালয়ে পুলিশের কাছে হস্তান্তরের আগে পাঁচ ঘন্টারও বেশি সময় ধরে স্বাস্থ্য মন্ত্রণালয়ে অবরুদ্ধ রাখা হয়।
পরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব শিবীর আহমেদ ওসমানি শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।
গ্রেপ্তারের পরপরই তাকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবিতে বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংগঠন থেকে তীব্র বিক্ষোভ ও নিন্দা জানানো হয়।
বাসস/এসআইআর-টিএ/এসই/১৯২০/কেকে