বাসস দেশ-১৭ : সাইফুল ইসলাম মাহমুদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক

98

বাসস দেশ-১৭
খালিদ-শোক
সাইফুল ইসলাম মাহমুদের মৃত্যুতে সংস্কৃতি প্রতিমন্ত্রীর শোক
ঢাকা, ২৩ মে, ২০২১ (বাসস) : ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও চলচ্চিত্র সংসদ ‘সিনে আর্ট সার্কেল প্রতিষ্ঠাকালীন কর্মী, সময় নাট্যদল ও মহাকাল নাট্যসম্প্রদায়ের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।
প্রতিমন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
শোকবার্তায় সংস্কৃতি প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক কাজে ও রাজপথের আন্দোলনে সাইফুল ইসলাম মাহমুদ ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনে তার ভূমিকা কৃতজ্ঞতার সাথে স্মরণ করা হবে।
সাইফুল ইসলাম মাহমুদ (৬৬) আজ রোববার ভোর রাত আনুমানিক ৩টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি বিশিষ্ট অভিনেতা বীর মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদের মেজভাই।
বাসস/সবি/এমএসএইচ/১৫৫৫/-এএএ