বাসস দেশ-১৩ : হত্যা মামলার আসামি মনির পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত

82

বাসস দেশ-১৩
গুলিবিনিময়-নিহত
হত্যা মামলার আসামি মনির পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত
ঢাকা, ২৩ মে, ২০২১ (বাসস) : রাজধানীর মিরপুরের পল্লবীতে ছেলের সামনে বাবাকে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আরেক আসামি মনির হোসেন (২১) গোয়েন্দা(ডিবি) পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেসন্স বিভাগের এডিসি মো: ইফতেখায়রুল ইসলাম বাসসকে এ তথ্য জানান।
তিনি বলেন, পল্লবীর সাহিনুদ্দিন হত্যা মামলার আসামি মো. মনির পল্লবীর ২২তলা গার্মেন্টসের পেছনে ঈদগাহ মাঠের পাশে অবস্থান করছেন,এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার রাত ৮টা ৫০মিনিটের দিকে ঘটনাস্থল থেকে তাকে (মনির) গ্রেফতার করা হয়। মনির এই মামলার ৬ নম্বর আসামি। পরে মনিরের দেওয়া তথ্য অনুযায়ী গোয়েন্দা পুলিশের একটি দল অস্ত্র উদ্ধারে গতকাল দিবাগত রাত সোয়া ২টার দিকে পল্লবীর সাগুফতা হাউজিং এলাকায় অভিযান চালায়।তখন পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এসময় মনির গুলিবিদ্ধ হয়। ঘটনাস্থল থেকে আহতাবস্থায় তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবির দুই সদস্যও আহত হন।
এর আগে বৃহস্পতিবার রাতে মিরপুরের ইস্টার্ন হাউজিং এলাকায় র‌্যাব-৪ এর একটি দলের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হন এই মামলার আরেক আসামি মানিক।
গত ১৬মে দিবাগত রাতে পল্লবী থানায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়ালকে প্রধান আসামি করে ২০জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন নিহতের মা আকলিমা বেগম।ওই দিন বিকেলে মিরপুর ১২ নম্বর ডি ব্লকের ৩১ নম্বর রোডের ৩৬ নম্বর বাড়ির সামনে স্থানীয় বাসিন্দা সাহিনুদ্দিনকে সন্ত্রাসীরা কুপিয়ে হত্যা করে ।
বাসস/এএসজি/এমএমবি/১৫০৫/অমি