বাসস দেশ-২ : কুমিল্লায় অসহায় মানুষের মাঝে ৪ লাখ টাকা বিতরণ

122

বাসস দেশ-২
টাকা বিতরণ
কুমিল্লায় অসহায় মানুষের মাঝে ৪ লাখ টাকা বিতরণ
কুমিল্লা (দক্ষিণ), ২৩ মে, ২০২১ (বাসস) : ইসলামের দৃষ্টিতে যাকাত ও ছাদাকাত টেকসই দারিদ্র বিমোচনে মূখ্য ভূমিকা রাখতে পারে। এমনই চিন্তা থেকে আজ রোববার সকাল ১০টায় উপজেলা সদর ইউনিয়নের জগতপুর বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ টেকসই দারিদ্র বিমোচনে যাকাত ও ছাদাকাত ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়দের মাঝে ৪ লাখ ১২ হাজার ৪শ ৮০ টাকা বিতরণ করা হয়।
এ সময় ২টি রিকশা , ২টি ভ্যান, ২টি গরু, ২টি সেলাই মেশিন, বিদেশগমনে একজন অসহায়কে নগদ ৩০ হাজার টাকা প্রদান, একজন প্রতিবন্ধীকে দোকান বাবদ ১০ হাজার টাকা প্রদান, শিক্ষাক্ষেত্রে ২জনকে নগদ বৃত্তির অর্থ প্রদান, চিকিৎসার জন্য ১২জন অসুস্থ মানুষকে নগদ অর্থ ও ৭১ জনকে স্বল্পকালীন ক্ষুদ্র সহযোগিতা করা হয়।
এতে উপস্থিত ছিলেন, ফাউন্ডেশনের আহ্বায়ক ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল অফিসার ডা: জাবেদ আহমদ, আওয়ামী লীগের সদর ইউনিয়ন কমিটির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাহাঙ্গীর আলম ও ইসলামী ব্যাংকের গৌরীপুর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোঃ আব্দুল হান্নান, মোঃ কবির হোসেন, মোঃ কামাল হোসেন, মোঃ হুমায়ুন কবির বাবুল প্রমুখ।
এ বিষয়ে ফাউন্ডেশনের আহ্বায়ক ডা: জাবেদ আহমদ বাসসকে বলেন, ইসলামের দৃষ্টিতে যাকাত ও ছাদাকাত টেকসই দারিদ্র বিমোচনে মূখ্য ভূমিকা রাখতে পারে। এমনই চিন্তা থেকে আজ জগতপুর গ্রামে বাসিন্দারা তারা তাদের যাকাত ও ছাদাকাত ফাউন্ডেশনে জমাকৃত টাকা দিয়ে জগতপুর গ্রামের অসহায় মানুষের মাঝে বিতরণ করি। ফাউন্ডেশনের পক্ষ থেকে মোট ৭১ জনকে স্বল্পকালীন ক্ষুদ্র সহযোগিতা করা হয়।
বাসস/এনডি/সংবাদদাতা/১১৫৫/নূসী