চট্টগ্রাম বন্দরে কনটেইনারে আগুন : তদন্তে কমিটি

198

চট্টগ্রাম, ২২ মে ২০২১ (বাসস) : চট্টগ্রাম বন্দরের ৮নং ইয়ার্ডে মাত্রাতিরিক্ত তাপে কেমিক্যাল ভর্তি কনটেইনারে আগুন লাগার ঘটনা ঘটেছে। এঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
শনিবার দুপুর ৩টায় এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম বন্দরের সচিব মোহাম্মদ ওমর ফারুক।
চট্টগ্রাম বন্দর সুত্র জানায়, চলমান তীব্র দাবদাহে শনিবার সকাল ৯টায় চট্টগ্রাম বন্দরের ভেতরে মাত্রাতিরিক্ত তাপে আগুন লেগে যায় কেমিক্যাল-বোঝাই একটি কনটেইনারে। খবর পেয়ে বন্দর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সকাল সাড়ে ১০ টায় আগুন নিয়ন্ত্রণে আনে।
আগুন লাগা কনটেইনারটি ১৩ দিন আগে চায়না থেকে এসেছে। নন-এনিমেল হেলথ প্রোডাক্টস নামের একটি প্রতিষ্ঠান পণ্যভর্তি কনটেইনারটি আমদানি করেছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।
চট্টগ্রাম বন্দরের সচিব মোহাম্মদ ওমর ফারুক বলেন, ‘এটা বড় ধরনের কোন অগ্নিকা-ের ঘটনা নয়। অল্প একটু আগুনের অস্তিত্ব দেখার সাথে সাথে আগুন নিভিয়ে ফেলা হয়। পাশাপাশি ঝুঁকি দূর করতে বাকি কনটেইনারগুলোও সেখান থেকে সরিয়ে ফেলা হয়। তবুও বিষয়টি তদন্ত করতে বন্দরের সদস্য ল্যাফটেন্যান্ট কমান্ডার মাসুদকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।