বাসস ক্রীড়া-১২ : ২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশের হোম সিরিজে টাইটেল স্পন্সর আলেশা

109

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-টাইটেল স্পন্সর
২০২৩ সাল পর্যন্ত বাংলাদেশের হোম সিরিজে টাইটেল স্পন্সর আলেশা
ঢাকা, ২২ মে ২০২১ (বাসস) : আগামী দু’বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের হোম সিরিজের জন্য টাইটেল স্পন্সর হয়েছে আলেশা হোল্ডিংস লিমিটেড।
চলমান মাস থেকে, এরমধ্যে আগামীকাল থেকে শুরু হওয়া শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজসহ ১০টি হোম সিরিজ, যেখানে রয়েছে সাতটি টেস্ট, ১৮টি ওয়ানডে ও ১৯টি টি-টুয়েন্টি ম্যাচ।
সব মিলিয়ে ৪৪টি আন্তর্জাতিক ম্যাচের স্পনসরশিপ অধিকার এবং গ্রাউন্ড ব্র্যান্ডিং স্বত্ব বিক্রি করেছে বিসিবি।
টিম স্পন্সর, কিট স্পন্সর এবং টিভি স্বত্ব বিক্রির পর দুই বছরের জন্য হোম সিরিজের স্পন্সর এবং গ্রাউন্ড ব্র্যান্ডিং স্বত্বর জন্য দরপত্র আহ্বান করে বিসিবি। ২৬ কোটি টাকা ফ্লোর প্রাইজ নির্ধারণ করে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।
সর্বোচ্চ ৩২ কোটি ৫৫ লাখ টাকায় হোম সিরিজের স্বত্ব কিনে নেয় ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। পরে বিজ্ঞাপনী এ সংস্থার থেকে স্পন্সরশিপ কিনে নেয় আলেশা হোল্ডিংস এবং ওয়ালটন।
আজ মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে একাডেমি ভবনের সামনে এক সংবাদ সম্মেলনে ঘোষণা করা হয় স্পন্সরদের নাম। বাংলাদেশ-শ্রীলংকা সিরিজ দিয়ে এই যাত্রা শুরু হচ্ছে।
জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উদযাপনে আসন্ন সিরিজের নামকরণ করা হয়েছে- ‘বঙ্গবন্ধু ওয়ানডে সিরিজ ২০২১, বাংলাদেশ বনাম শ্রীলংকা, প্রেজেন্টেড বাই আলেশা মার্ট, পাওয়ার্ড বাই ওয়ালটন।’
এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, আলেশা মার্টেও কর্মকর্তা নাহিদ জাহান ও ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম।
বাংলাদেশ দুই বছরে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিরিজ খেলবে। চলতি বছরের আগস্ট, সেপ্টেম্বর ও অক্টোবরে যথাক্রমে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডকে স্বাগত জানাবে বাংলাদেশ। বছর শেষে পাকিস্তান সফর করবে তারা। পরের বছর দু’টি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলতে বাংলাদেশ সফর করবে ভারত।
বাসস/এএমটি/১৯২০/স্বব