বাসস দেশ-২৮ : সাতক্ষীরায় ঘূর্ণিঝড় মোকাবেলায় জরুরি সভা

136

বাসস দেশ-২৮
সাতক্ষীরা-জরুরীসভা
সাতক্ষীরায় ঘূর্ণিঝড় মোকাবেলায় জরুরি সভা
সাতক্ষীরা, ২১ মে ২০২১ (বাসস) : জেলায় আজ ঘূর্ণিঝড় ‘ইয়াশ’ মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার বিকাল ৩ টায় জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে জুমে যুক্ত হয়ে বক্তব্য রাখেন সাতক্ষীরা-২আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা- ১ আসনের সংসদ সদস্য এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত প্রমুখ।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সজিব খান, পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা-১ এর নির্বাহী প্রকৌশলী আবুল খায়ের ও পানি উন্নয়ন বোর্ড সাতক্ষীরা-২ এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা, আসন্ন ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবেলায় আগাম প্রস্তুতি এবং পরবর্তীতে করণীয় নিয়ে আলোচনা করেন।
জেলা প্রশাসক এসএমএস মোস্তফা কামাল জানান, সাতক্ষীরায় ১৪৫ টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র আছে। এছাড়া দেড়হাজার স্কুল-কলেজ তথা শিক্ষা প্রতিষ্ঠানকে প্রস্তুত রাখা হয়েছে।
তিনি জানান, ১৮৩ মেট্রিক টন খাদ্যশস্য মজুদ আছে। দুইকোটি ১৫ লাখ টাকা নগদ অর্থ সহায়তার জন্য রয়েছে। এছাড়াও, পর্যাপ্ত পরিমাণ পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ও ওয়াটার ট্যাংকি রয়েছে। পুলিশ, আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং জেলা স্বাস্থ্য বিভাগ প্রস্তুত আছে বলে তিনি উল্লেখ করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৪৫/এমকে