বাসস দেশ-২৭ : বাগেরহাটে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় জরুরি সভা

129

বাসস দেশ-২৭
বাগেরহাট- সভা
বাগেরহাটে ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় জরুরি সভা
বাগেরহাট, ২১ মে ২০২১ (বাসস) : জেলায় আজ ভারতের দিক থেকে ধেয়ে আসা নবসৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।
আজ শুক্রবার বিকালে বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হকের সভাপতিত্বে ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম, সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির, মোরেলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট শাহ-ই-আলম বাচ্চু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় জেলার সরকারি দপ্তরসমূহের প্রধানসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।
সভায় বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক জানান, আবহাওয়া অধিদপ্তরের সতর্কবানী অনুযায়ী ঘূর্ণিঝড়টি ২৬ মে নাগাদ ভারতের উড়িষ্যার উপকূল এবং বাংলাদেশের উপকূলীয় জেলাসমূহ দিয়ে অতিক্রম করতে পারে। তাই সবধরণের প্রস্তুতি নেয়া হচ্ছে।
তিনি জানান, জেলার তিনশ’ ৪৪ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করতে সংশি¬ষ্টদের বলা হয়েছে। আশ্রয়কেন্দ্রে পর্যাপ্ত পানি ও আলোর ব্যবস্থা রাখা হবে। আসন্ন এ ঝড়ের মোকাবেলা করতে ওয়ার্ড পর্যায়ের জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করে সকলকে সচেতন থাকতে অনুরোধ জানানো হয়েছে।
জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, রেড ক্রিসেন্টসহ সকল সরকারি ও বেসরকারি সংস্থাকে প্রস্তুত থাকতে বলা হয়েছে। এছাড়াও দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও স্থানীয় স্বেচ্ছাসেবকরাও কাজ করবেন ঘুর্নিঝড় মোকাবেলায়।
তিনি স্থানীয় জনগনকে ঘরে পর্যাপ্ত পরিমান শুকনো খাবার, দিয়াশলাই-সহ প্রয়োজনীয় সরঞ্জামাদি প্রস্তুত রাখার অনুরোধ জানান।
বাসস/এনডি/সংবাদদাতা/২০২০/এমকে