বাসস ক্রীড়া-৩ : ভারতের অনুরোধকে পাত্তা দিলো না ইসিবি

129

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-অনুরোধ
ভারতের অনুরোধকে পাত্তা দিলো না ইসিবি
লন্ডন, ২১ মে ২০২১ (বাসস) : নিজ দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় মাঝপথেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসর স্থগিত করতে বাধ্য হয় ভারত। আইপিএলের বাকী অংশ শেষ করতে মুখিয়ে আছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কিন্তু শেষ করার জন্য উপযুক্ত সূচি পাচ্ছে না তারা।
তবে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের সূচি এগিয়ে আনলে, আইপিএলের বাকী অংশ শেষ করার সুযোগ আছে বিসিসিআইর সামনে। টেস্ট সিরিজের সূচি এগিয়ে আনতে ইংল্যান্ড এন্ড ক্রিকেট বোর্ডকে (ইসিবি) অনুরোধ করেছিলো বিসিসিআই। কিন্তু বিসিসিআই’র অনুরোধ রাখলো না ইসিবি।
এ ব্যাপারে ইসিবির এক মুখপাত্র বলেন, ‘ বিসিসিআইয়ের সাথে বিভিন্ন বিষয়ে আমাদের কথা হয়েছে। আইপিএল নিয়েও আলোচনা হয়েেেছ। তবে নির্ধারিত সময়েই পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে শুরু হবে এবং শেষও হবে। সূচিতে পরিবর্তনের কোন সুযোগ নেই। করোনার কারনে, পরিবর্তন হলে, জৈব-সুরক্ষা বলয় নিয়ে অনেক দিক দিয়ে সমস্যায় পড়তে হবে।’
সাউদাম্পটনে ১৮ জুন অনুষ্ঠিত হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে লড়বে ভারত ও নিউজিল্যান্ড। এরপর ৪ আগস্ট থেকে পাঁচ ম্যাচের সিরিজ শুরু করবে ভারত। যা শেষ হবে ১০ সেপ্টেম্বর। তবে এক সপ্তাহ এগিয়ে যদি সিরিজ শেষ করা যায়, তাহলে আইপিএল আয়োজনের সুযোগ পাবে বিসিসিআই।
আইপিএলের বাকি ৩১ ম্যাচের জন্য তিন সপ্তাহ সময় পাবে বিসিসিআই। কিন্তু বিসিসিআইর অনুরোধকে ‘না’ বলে দিয়েছে ইসিবি।
করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় গত ৪ মে স্থগিত হয় আইপিএলের চর্তুদশ আসর।
বাসস/এএমটি/১৭০০/স্বব