বাসস দেশ-৭ : সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৯৭ জন

108

বাসস দেশ-৭
সিলেট-করোনা-পরিস্থিতি
সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ৯৭ জন
সিলেট, ২১ মে, ২০২১ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাস আক্রান্ত হয়েছেন আরও ৯৭ জন। আর একই সময়ে এ ভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭৬ জন, মৃত্যু হয়েছে ১জনের।
শুক্রবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষরক দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে আক্রান্ত ৯৭ জনের মধ্যে সিলেট জেলায় ৮২, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৭ ও মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৮৪৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ২০৪ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৭৮ জন, হবিগঞ্জে ২ হাজার ৪৫৭ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৪০৬ জন রয়েছেন।
এদিকে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন ৭৬ জন। এর মধ্যে সিলেট জেলার ৪২ জন, হবিগঞ্জের ২৯ ও মৌলভীবাজার জেলার ৫ জন বাসিন্দা রয়েছেন। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হয়েছেন সংখ্যা ২০ হাজার ৬১৬ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৬৫৪, সুনামগঞ্জে ২ হাজার ৬৯৪, হবিগঞ্জে ১ হাজার ৯৯২ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ২৭৬ জন রয়েছেন।
গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলট বিভাগে ১জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা ভাইরাসে মোট মৃতের সংখ্যা ৩৮৫ জনে দাড়িয়েছে। এরমধ্যে সিলেট জেলার ৩০৯, সুনামগঞ্জের ২৯, হবিগঞ্জের ১৮ ও মৌলভীবাজার জেলার ২৯ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ১৩ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২০৩ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। যার মধ্যে সিলেট জেলায় ১৯৮,সুনামগঞ্জের ৩, হবিগঞ্জে ৩ জন রয়েছেন।
অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৭৮ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ২৩৮ জন, এরমধ্যে সিলেট জেলায় ২০১ ও মৌলভীবাজার জেলায় ৩৭ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/১৩০৫/-এমএন