বাসস দেশ-৪৪ : রোজিনা ইসলামের ঘটনা ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ : মোমেন

190

বাসস দেশ-৪৪
পররাষ্ট্রমন্ত্রী-রোজিনা
রোজিনা ইসলামের ঘটনা ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ : মোমেন
ঢাকা, ২০ মে, ২০২১ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন সাংবাদিকদের তথ্য পাওয়ার অনুমতি দেয়ার সরকারী নীতিমালা থাকা সত্ত্ব্যেও রোজিনা ইসলাম ইস্যুকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছেন।
রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেউনের সঙ্গে বৈঠক থেকে বেরিয়ে আসার সময় সংবাদকর্মীরা এই বিষয়ে মন্তব্যের জন্য তার কাছে আসলে তিনি বলেন, এটি খুবই দুর্ভাগ্যজনক।
মোমেন বলেন, সাংবাদিকরা তথ্য চাইতে পারেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ‘গণমাধ্যম-বান্ধব’ হওয়ায় ‘আমাদের লুকানোর কিছু নেই’।
তিনি বলেন, বাংলাদেশের প্রচার মাধ্যম দুর্নীতি উদ্ঘাটনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে যার ফলে সরকার শাস্তিমূলক পদক্ষেপ গ্রহণ করছে।
মন্ত্রী আরও আশা করেন ভবিষ্যতে এই ধরনের কোনও ঘটনার পুনরাবৃত্তি হবে না। তিনি মন্ত্রিসভার অন্যান্য সদস্য এবং আওয়ামী লীগের প্রবীণ নেতাদের সঙ্গে পুনঃউল্লেখ করে বলেন রোজিনা ন্যায়বিচার পাবেন।
মোমেন মন্তব্য করেন, কিছু সরকারী কর্মচারীর কারণে ঘটে যাওয়া পরিস্থিতি স্বাস্থ্য মন্ত্রণালয়ের সামাল দেয়া উচিত ছিল।
তিনি আরও বলেন, এই ঘটনা পররাষ্ট্র মন্ত্রণালয়কে বিভিন্ন মহল থেকে প্রশ্নের সম্মুখীন করেছে।
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে অনুমতি ছাড়াই মোবাইল ফোনের মাধ্যমে একটি নথির ছবি তোলার অভিযোগে সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটক এবং পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।
পরের দিন আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে পুলিশের আবেদন নাকচ করে কারাগারে প্রেরণ করে।
বাসস/টিএ/এসই/২২১০/এবিএইচ