বাসস দেশ-৩৩ : ডিএনসিসি এলাকায় ১৫ দিনে ১৯ লক্ষাধিক টাকা জরিমানা আদায়

133

বাসস দেশ-৩৩
ডিএনসিসি-জরিমানা
ডিএনসিসি এলাকায় ১৫ দিনে ১৯ লক্ষাধিক টাকা জরিমানা আদায়
ঢাকা, ২০ মে, ২০২১ (বাসস): ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় করোনা ভাইরাসের বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা ও স্বাস্থ্যবিধি না মানাসহ অন্যান্য অপরাধে গত ১৫ দিনেই ২২টি মামলায় ১৯ লাখ ১৫ হাজার টাকা আদায় করা হয়েছে।
এ সময় মোবাইল কোর্টে নামীদামী অনেক প্রতিষ্ঠানকে জরিমানার সম্মুখীন হতে হয়েছে।
ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হামিদ মিয়া পরিচালিত মোবাইল কোর্টে ৫ মে বনানীর হোটেল সারিনাকে ৫ লাখ টাকা ও গুলশান-২ এর দি ওয়েস্টিনকে ৩ লাখ টাকা, ১৭ মে গুলশান-১ এর গ্লোরিয়াস জিন্সকে ২৫ হাজার টাকা, গুলশান এভিনিউ এর অবকাশকে ৫০ হাজার টাকা, পিৎজা ইনের গুলশান ব্রাঞ্চকে ২৫ হাজার টাকা ও গুলশান-১ এর চকোলেট বারকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত মোবাইল কোর্টে ৭ মে মিরপুর-১২ এর লাবিবকে ২৫ হাজার টাকা ও একই এলাকার আড়ংকে ১০ হাজার টাকা, ১২ মে মিরপুর-২ এর পিৎজা ইনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন পরিচালিত মোবাইল কোর্টে ৫ মে উত্তরা রোড-৩ এর আড়ংকে ২০ হাজার টাকা, ৬ মে উত্তরা সেক্টর-৩ এর কাচ্চিওয়ালাকে ৩০ হাজার টাকা, ৮ মে নিকুঞ্জের আবাসিক হোটেল গ্রেজ-২১ কে ১ লাখ ৫০ হাজার টাকা, নিকুঞ্জের লা ম্যারিডিয়ানকে ১ লাখ ৫০ হাজার টাকা, ১০ মে উত্তরা সেক্টর-৩ এর আড়ংকে ৪০ হাজার টাকা, উত্তরার সেক্টর-৭ এর দি ক্যাফে রিওকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পরিচালিত মোবাইল কোর্টে ৬ মে মোহাম্মদপুর এর আড়ংকে ১ লাখ টাকা, ৭ মে গুলশান-২ এর জেরিন হোটেল এন্ড রিসোর্টকে ৫০ হাজার টাকা, গুলশানের হোটেল রেনেসাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাত ফেরদৌস পরিচালিত মোবাইল কোর্টে ১৭ মে গুলশান-২ এর বার্গার কিংকে ২০ হাজার টাকা, ১৯ মে গুলশান এর লাফিং বৌদ্ধ রেস্টুরেন্টকে ১ লাখ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত মোবাইল কোর্টে ১৭ মে গুলশান-২ এর সুলতান ডাইনকে ৪০ হাজার টাকা, ১৯ মে গুলশান-২ এর বাটলার্স ক্যাফেকে ১ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়েরকৃত ২২টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ১৯ লাখ ১৫ হাজার টাকা।
মোবাইল কোর্ট পরিচালনার সময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।
বাসস/সবি/এমএসএইচ/২০০৫/-শআ