করোনার কারণে গোল রক্ষক ছাড়াই ম্যাচ খেলতে হবে রিভারকে : রিপোর্ট

165

বুয়েন্সআয়ার্স, ২০ মে ২০২১ (বাসস/এএফপি) : কোপা লিবার্তাদোরেজের একটি ম্যাচ নিয়মিত গোল রক্ষকের বদলে আউটফিল্ড খেলোয়াড়কে নিয়েই খেলতে হবে আর্জেন্টাইন জায়ান্ট রিভার প্লেটকে। স্কোয়াডে করোনা ভাইরাস হানা দেয়ায় যুব দলের একজন গোল রক্ষককে অন্তর্ভুক্ত করার জন্য ক্লাবটির আবেদন প্রত্যাখ্যান করেছে উপমহাদেশীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।
কলম্বিয়ার ইন্ডিপেন্ডেন্ট সান্তা ফে’র বিপক্ষে ম্যাচের আগেই করোনা ভাইরাস হানা দেয় রিভারের স্কোয়াডে। এতে স্কোয়াডের অন্তত ২০জন সদস্য এই ভাইরাসে আক্রান্ত হন। যাদের মধ্যে রয়েছে তালিকাভুক্ত চার গোল রক্ষকের সবাই। যে কারনে চার বারের এই চ্যাম্পিয়নরা দক্ষিন আমেরিকান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার কাছে আবেদন জানিয়েছিল তরুণ গোল রক্ষক অ্যালান লিওনার্দো দিয়াজ ও আগাস্টিন গুজম্যানকে অন্তুর্ভুক্তির অনুমতির জন্য।
তবে গণমাধ্যম জানায় সংস্থাটি পরিস্কার ভাষাায় জানিয়ে দিয়েছে যে ৫০ জন খেলোয়াড়ের নাম দেয়ার সুযোগ থাকলেও রিভার তাদের তালিকায় মাত্র ৩২ খেলোয়াড়ের নাম জমা দিয়েছে। সংস্থার নিয়ম অনুযায়ী একটি দলে যদি অন্তত সাতজন খেলোয়াড় খেলার উপযুক্ত থাকেন, তাহলে তাদেরকে অবশ্যই ম্যাচে অংশ নিতে হবে।
এটিকে ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছেন রিভারের সভাপতি রুডল্ফ ডি’অনুফ্রিও। তবে ভবিষ্যতের নিষেধাজ্ঞার খড়গ থেকে বাঁচার জন্য ম্যাচটি তারা খেলবে বলে জানিয়েছেন তিনি। এই মুহুর্তে কোচ মার্সেলো গ্যালারডোর হাতে মাত্র ১০জন ফিট খেলোয়াড় রয়েছে। ওই তালিকায় নেই কোন গোল রক্ষক। তাই গোল পোস্ট রক্ষার দায়িত্ব পালন করতে পারেন ডিফেন্ডার জোনাথন মাইডানা, মিল্টন ক্যাসকো ও টমাস লেচান্ডার মধ্যে যে কোন একজন।