বাসস ক্রীড়া-১১ : ইংল্যান্ড টেস্ট দুই নতুন মুখ ব্রেসি, রবিনসন

84

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-নিউজিল্যান্ড-টেস্ট
ইংল্যান্ড টেস্ট দুই নতুন মুখ ব্রেসি, রবিনসন
লন্ডন, ২০ মে ২০২১ (বাসস/এএফপি) : নিউ জিল্যান্ডে বিপক্ষে আসন্ন আসন্ন টেস্টে ইংল্যান্ড দল দেখা যেতে পারে গ্লস্টারশায়ারের উইকেট রক্ষক ব্যাটসম্যান জেমস ব্রেসি ও সাসেক্স এর সিমার ওলি রবিনসনকে। ঘোষিত ইংল্যান্ড টেস্ট স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেয়েছেন এই দুই ইংলিশ ক্রিকেটার।
নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের জন্য ঘোষিত ১৫ সদস্যের ইংলিশ স্কোয়াডে এই দুই ক্রিকেটারকে অন্তর্ভুক্ত করেছেন প্রধান কোচ ক্রিস সিলভারউড। স্কোয়াডে পুনরায় ডাক পেয়েছেন অলরাউন্ডার ক্রেইগ ওভারটন। ২০১৯ সােেলর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচে সর্বশেষ খেলেছিলেন তিনি।
ইনজুরির কারণে জোফরা আর্চার ও বেন স্টোকস স্কোয়াডের বাইরে চলে যাওয়ায় সুযোগ হয়েছে তাদের। করোনা ভাইরাসে আক্রান্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) থেকে ফেরা ৫ ক্রিকেটারকেও বিশ্রামে রেখেছে ইংলিশরা। কাউন্টি চ্যাম্পিয়নশিপে চমৎকার পারফর্মেন্সের কারণে জাতীয় দলে ডাক পেয়েছেন ব্রেসি ও রবিনসন।
চ্যাম্পিয়নশিপে ৫৩ গড়ে মোট ৪৭৮ রান সংগ্রহ করেছেন ব্রেসি। আর ১৪ গড়ে মোট ২৯ উইকেট নিয়েছেন রবিনসন। যা আসরের সর্বাধিক সংগ্রহকারী ওভারটনের চেয়ে মাত্র তিন উইকেট কম।
সিলভারউড বলেন,‘ গ্রীষ্ম ও শীতকালীন ক্রিকেটে টেস্ট ক্রিকেটারদের সঙ্গ নিয়ে অসাধারণ দক্ষতার মাধ্যমে এই পর্যায়ের ক্রিকেটের জন্য মনোনিত হয়েছেন তারা (ব্রেসি ও রবিনসন)। তারা দুই জনই প্রানবন্ত চরিত্রের অধিকারী এবং আমি ও অধিনায়ক জো রুটকে জানিয়েছে নিজেদের আগ্রহের কথা। তাদের মধ্যে নিয়মিত উন্নতি করার মত মানষিকতা দক্ষতা রয়েছে । যার কারণে ঘরোয়া মঞ্চে তারা প্রতিটি সুেেযাগেই সফলতা অর্জন করেছে।
ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে ভাল পারফর্মেন্স দেখাতে পারলে আগস্টে অদম্য ভারতীয়দের বিপক্ষে ঘরের মাঠে ৫ ম্যাচের টেস্ট সিরিজে জায়গা নিশ্চিত করতে পারবে তারা। আর মাধ্যমে প্রকারান্তরে অ্যাশেজ সিরিজের স্কোয়াডে সুযোগ হবে এই দুই ক্রিকেটারের। বছরের শেষভাগে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ।
২ জুন বুধবার লর্ডসে শুরু হবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। ২য় টেস্ট শুরু হবে ১০ জুন এজবাস্টনে।
ইংল্যান্ড স্কোয়াড: জো রুট (অধি:), জেমস অ্যান্ডারসন, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রাওলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, অলি স্টোন ও মার্ক উড।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২৫/স্বব