বাসস ক্রীড়া-১ : ভারতে বিশ্বকাপ আয়োজন খুব কঠিন মনে করছেন হাসি

109

বাসস ক্রীড়া-১
ক্রিকেট-হাসি
ভারতে বিশ্বকাপ আয়োজন খুব কঠিন মনে করছেন হাসি
সিডনি, ২০ মে ২০২১ (বাসস) : আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের সূচি নির্ধারন আছে। তবে ভারতে বিশ্বকাপ আয়োজন খুব কঠিন বলে মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটসম্যান মাইক হাসি।
কারন হিসেবে হাসি জানিয়েছেন, করোনার কারনে সদ্যই স্থগিত হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসর। আট দলের টুর্নামেন্টই শেষ করতে পারলো না আইপিএল কর্তৃপক্ষ। সেখানে টি-টুয়েন্টি বিশ্বকাপে আরও বেশি দল খেলবে, খেলাও হবে আরও বেশি ভেন্যুতে।
আইপিএলের চর্তুদশ আসরে চেন্নাই সুপার কিংসের ব্যাটিং কোচ ছিলেন হাসি। নিজেও করোনায় আক্রান্ত হন তিনি। চেন্নাইয়ের হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ইতোমধ্যে নিজ দেশে ফিরেছেন হাসি।
দেশে ফিরে করোনা নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরার পাশাপাশি আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন হাসি। সিডনিতে ফক্স ক্রিকেটকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার মনে হয়, ভারতের বিশ্বকাপ আয়োজন করা খুবই কঠিন হবে। আইপিএলে আটটি দল ছিল। করোনার ভয়াবহতায় আইপিএল শেষ করা সম্ভব হয়নি। বিশ্বকাপেও সম্ভবত সমান বা আরও বেশি দল থাকবে। বেশি ভেন্যুতেও খেলা হবে। তাই ঝুঁকিও অনেক বেশি থাকবে। এই পরিস্থিতিতে বিশ্বকাপ আয়োজন সম্ভব হবে না বলে মনে করছি।’
ভারতের না হলেও, অন্য কোন দেশে বিশ্বকাপ আয়োজনের পরামর্শও দেন হাসি। তিনি বলেন, ‘আমার মনে হয়, বর্তমান পরিস্থিতি নিয়ে কর্তৃপক্ষের আরও ভাবতে হবে। ভারতে সম্ভব না হলে, সংযুক্ত আরব আমিরাত বা অন্য কোন দেশে বিশ্বকাপ আয়োজন করা যায় কি-না, সেটি নিয়ে পরিকল্পনা করতে হবে। ক্রিকেট বিশ্বের অনেক বোর্ডই ভারতে যেতে চাইবে না। কোনরকম ঝুঁকি নিতে চাইবে না তারা।’
বাসস/এএমটি/১৬৪৫/স্বব