নাটোরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

404

নাটোর, ২০ মে, ২০২১ (বাসস) : মুক্তিযোদ্ধাদের আর্থিক সংগতি সুসংহত করা এবং তাদের মধ্যে মেলবন্ধন তৈরীর লক্ষ্যে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত নাটোর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় শহরের আলাইপুর এলাকায় ত্রিতল ভবন উদ্বোধন করেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
উদ্বোধন উপলক্ষে আয়োজিত মুক্তিযোদ্ধা সমাবেশে বক্তারা বলেন, জননেত্রী শেখ হাসিনা জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের দেশের উচ্চতম সম্মানের স্থানে আসীন করেছেন। চাকুরীতে কোটা নির্ধারণ ছাড়াও তাদের জন্যে চিকিৎসা সুবিধা প্রদান ও আবাসনের ব্যবস্থা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ও উৎসব ভাতাকে বহুগুণে বৃদ্ধি করা হয়েছে। সরাদেশে জেলা ও উপজেলা পর্যায়ে কমপ্লেক্স নির্মাণ করে দেওয়া হচ্ছে।
মুক্তিযোদ্ধা কমান্ডার ও ডেপুটি কমান্ডারদের অফিস, মিলনায়তন নিয়মিত ব্যবহার করে তাদের সাংগঠনিক কার্যক্রম চলমান রাখার পাশাপাশি নব নির্মিত কমপ্লেক্স ভবনের প্রথম ও দ্বিতীয় তলার প্রায় দুই হাজার বর্গফুট করে জায়গা বাণিজ্যিকভাবে বিপণন কেন্দ্র হিসেবে ব্যবহার করে অসচ্ছল মুক্তিযোদ্ধারা আর্থিকভাবে উপকৃত হবেন বলে বক্তারা আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানের শুরুতে অতিথিরা ভবনে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার তারেক জুবায়ের, ভবন নির্মাণকারী স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলঅম.জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার মোঃ আব্দুর রউফ সরকার।