বাসস দেশ-১৬ : চিকিৎসা শিক্ষায় মৌলিক বিষয় ও অ্যানেসথেসিয়ায় শিক্ষকের ঘাটতি পূরণে উদ্যোগ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়

213

বাসস দেশ-১৬
স্বাস্থ্যমন্ত্রী-সভা
চিকিৎসা শিক্ষায় মৌলিক বিষয় ও অ্যানেসথেসিয়ায় শিক্ষকের ঘাটতি পূরণে উদ্যোগ নিচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়
ঢাকা, ৩০ আগস্ট ২০১৮ (বাসস) : দেশের চিকিৎসা শিক্ষায় মৌলিক বিষয় ও অ্যানেসথেসিয়ায় শিক্ষক এবং বিশেষজ্ঞ চিকিৎসক ঘাটতি পূরণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় উদ্যোগ নিচ্ছে।
আজ বৃহষ্পতিবার মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম সভায় সভাপতিত্ব করেন।
সভায় বাংলাদেশের চিকিৎসা শিক্ষায় মৌলিক বিষয় ও অ্যানেসথেসিয়া শিক্ষায় উৎসাহ বাড়াতে বিশেষ প্রণোদনাসহ বিভিন্ন সুযোগ সুবিধা প্রদানের ব্যবস্থা গ্রহণে পদক্ষেপ নিতে কর্মকর্তাদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী।
এই বিষয়গুলোর শিক্ষক ও চিকিৎসক ঘাটতি পূরণের লক্ষ্যে অবসরপ্রাপ্তদেরকে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদানের প্রক্রিয়া গ্রহণের নির্দেশনা দেন মন্ত্রী। এলক্ষ্যে একটি সুনির্দিষ্ট প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে আগামী ১৫ দিনের মধ্যে প্রেরণ করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়।
বৈঠকে স্বাস্থ্য সেবা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জিএম সালেহ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. এনায়েত হোসেন ও পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. আবদুর রশীদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়–য়া, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েসনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সালান উপস্থিত ছিলেন।
বাসস/এএসজি/বিকেডি/১৮৪৩/এবিএইচ