বাসস দেশ-৪২ : অর্থপাচার মামলায় গোল্ডেন মনির তিনদিনের রিমান্ডে

56

বাসস দেশ-৪২
মনির-রিমান্ড
অর্থপাচার মামলায় গোল্ডেন মনির তিনদিনের রিমান্ডে
ঢাকা, ১৯ মে, ২০২১ (বাসস) : মানি লন্ডারিং (অর্থপাচার) প্রতিরোধ আইনের মামলায় গাড়ি এবং স্বর্ণ ব্যবসায়ী মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
আজ বুধবার (১৯ মে) ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরির ভার্চুয়াল আদালত শুনানি শেষে তার এ রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে ১৬ মে এ মামলায় তাকে গ্রেফতার দেখানোর আবেদন দেখিয়ে দশ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত সংস্থা সিআইডি। আজ মামলা মামলাটির শুনানির জন্য দিন ধার্য করেন।
মঙ্গলবার(১১মে) বিকেলে সিআইডির পরিদর্শক মো. ইব্রাহিম হোসেন বাদী হয়ে গোল্ডেন মনিরের স্ত্রী ছেলেসহ ১০ জনের বিরুদ্ধে বাড্ডা থানায় এই মামলা করেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
মামলার অপর আসামিরা হচ্ছে, মনিরের স্ত্রী রওশন আক্তার, ছেলে রাফি হোসেন, বোন নাসিমা আক্তার, নাসিমার স্বামী হাসান আলী খান, মনিরের আরেক ভগ্নিপতি নাহিদ হোসেন, গোল্ডেন মনিরের সহযোগী আবদুল হামিদ, সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, রিয়াজের ভাই হায়দার আলী এবং ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম ওরফে শফিক।
উল্লেখ্য, ২০২০ সালের ২০ নভেম্বর দিবাগত রাতে রাজধানীর মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্ট এলাকায় অভিযান চালিয়ে মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে গ্রেফতার করে র‌্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, কয়েক রাউন্ড গুলি, বিদেশি মদ ও প্রায় ৯ লাখ টাকার বৈদেশিক মুদ্রা উদ্ধার করা হয়।তার বাসা থেকে আট কেজি স্বর্ণ ও নগদ এক কোটি ৯ লাখ টাকাও জব্দ করা হয়।
বাসস/ সংবাদদাতা/ এমএমবি /২২০০/-এবিএইচ