বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করতে সরকারী কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আহবান

237

ঢাকা, ১৯ মে, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে কাজ করতে সরকারী কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি আজ বিকেলে সচিবালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে বিভাগের আওতাধীন দপ্তর-সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ সময়ের জন্য জাতীয় শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
অনুষ্ঠানে ৬ জন কর্মকর্তা-কর্মচারীকে জাতীয় শুদ্ধাচার পুরস্কারের সনদপত্র প্রদান করা হয়। এছাড়াও তাদের এক মাসের মূল বেতনের সমপরিমাণ টাকা প্রদান করা হবে।
স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধুর আদর্শের চেতনায় উজ্জীবিত হয়ে আপনাদের কাজ করতে হবে। আন্তরিকতা ও সদিচ্ছা থাকলে অনেক কষ্টসাধ্য কাজও সহজে সমাধান করা যায়।
তিনি আরো বলেন, এই শুদ্ধাচার পুরস্কার কর্মকর্তা-কর্মচারীদের ভালো কাজের জন্য উৎসাহিত ও উদ্ধুদ্ধ করবে। এ পুরস্কার কর্মজীবনের একটা বড় অর্জন।
এই পুরস্কার সংশ্লিষ্টদের আরো দায়িত্বশীল করে তুলবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
২০১৯-’২০ অর্থ বছরের জন্য পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ, বগুড়া) মহাপরিচালক মো. আমিনুল ইসলাম, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব আইরীন ফারজানা, অত্র বিভাগের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মো. মোমিনুর রহমান এবং ২০২০-’২১ সময়ের জন্য বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের উপসচিব মো. মিজানুর রহমান এবং অফিস সহায়ক মো. লুৎফর রহমানকে জাতীয় শুদ্ধাচার পুরস্কার সনদপত্র প্রদান করা হয়।
এ সময় পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান, অতিরিক্ত সচিব (প্রশাসন ও বাজেট) নাসরিন আক্তার চৌধুরী, অতিরিক্ত সচিব (উন্নয়ন) মো. রাশিদুল ইসলাম, বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু, পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ, বগুড়া) মহাপরিচালক খলিল আহমদ সহ এ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।