বাসস দেশ-২২ : হাটহাজারীতে সহিংসতার ৫ মামলায় হেফাজতের ৩ নেতা শ্যোন এরেস্ট

78

বাসস দেশ-২২
চট্টগ্রাম-হেফাজত-জামায়াত
হাটহাজারীতে সহিংসতার ৫ মামলায় হেফাজতের ৩ নেতা শ্যোন এরেস্ট
চট্টগ্রাম, ১৯ মে ২০২১ (বাসস) : হাটহাজারীতে সহিংসতার পাঁচ মামলায় হেফাজতে ইসলামের সাবেক তিন কেন্দ্রীয় নেতাকে শ্যোন এরেস্ট দেখানো হয়েছে। অন্যদিকে হাটহাজারীর তান্ডবে হেফাজতকে প্ররোচনার অভিযোগে গ্রেপ্তার জামায়াত নেতা শাহজাহান চৌধুরীকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়েছে।
আজ বুধবার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ কায়সারের ভার্চুয়াল আদালত শুনানি শেষে হেফাজত নেতাদের শ্যোন এরেস্ট দেখানোর আদেশ দেন। এরা হলেন, সম্প্রতি বিলুপ্ত হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব মামুনুল হক ও জুনায়েদ আল হাবিব এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।
এদিকে, হেফাজতকে হাটহাজারীর তা-বে ইন্ধন দেয়ার অভিযোগে জামায়াতে ইসলামের নেতা শাহজাহান চৌধুরীকে ১৫ মে তিন দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। রিমান্ডের মেয়াদ শেষে গতকাল বিকেলে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরার আদালতে হাজির করা হলে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।
উল্লেখ্য, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশে আগমনকে ঘিরে হাটহাজারীতে বিক্ষোভ, সড়ক অবরোধ, ভাংচুর ও অগ্নি-সংযোগ করে হেফাজতে ইসলাম। এ সময়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে মারা যায় ৪ জন। সহিংস এ ঘটনায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত থাকার অভিযোগে হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় ১০টি মামলা করে পুলিশ। এসব মামলায় হেফাজত ও জামায়াতের এসব নেতা গ্রেপ্তার হন।
বাসস/জিই/কেএস/১৮০৩/অমি