বাসস ক্রীড়া-১০ : ক্যারিবিয় টি-টুয়েন্টি দলে ফিরলেন রাসেল

82

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-টি-টুয়েন্টি
ক্যারিবিয় টি-টুয়েন্টি দলে ফিরলেন রাসেল
সেন্ট জোনস, ১৯ মে, ২০২১ (বাসস) : এক বছরেরও বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজ টি-টুয়েন্টি দলে ফিরলেন অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে আসন্ন তিনটি টি-টুয়েন্টি সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।
আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেএই গ্রীষ্মে ১৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।
২০২০ সালের মার্চে শ্রীলংকার মাটিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বশেষ খেলেছিলেন বিগ হিটার রাসেল।
সদ্য স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট-বল হাতে দারুন পারফরমেন্স করেছেন রাসেল।
দলে আছেন বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইলও। এ বছর শ্রীলংকার বিপক্ষে সিরিজে নিজেকে মেলে ধরতে পারেননি ৪১ বছর বয়সী ক্রিস গেইল। রাসেলের মত দলে ডাক পেয়েছেন শিমরোন হেটমায়ারও। ফিটনেসের কারণে এক সিরিজের জন্য বাদ পড়েছিলেন হেটমায়ার।
এছাড়া দলে ফিরেছেন শেলডন কটরেল, ওশান থমাস এবং হেইডেন ওয়ালশ জুনিয়র। সর্বশেষ সিরিজের স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে রোভম্যান পাওয়েলকে।
দলের নেতৃত্বে থাকছেন কাইরন পোলার্ড। তার ডেপুটি নিকোলাস পুরান।
ওয়েস্ট ইন্ডিজ কোচ ফিল সিমন্স বলেন, ‘অভিজ্ঞ ও তরুণদের সম্বনয়ে একটি শক্তিশালী দল গঠন করেছি। যারা বিশ্বব্যাপী টি-টুয়েন্টি ক্রিকেটে নিজেদের সেরাটা দিয়ে যাচ্ছে।’
আগামী ২৬ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ৯ জুলাই থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং ২৭ জুলাই থেকে পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।
ওয়েস্ট ইন্ডিজ দল : কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (উইকেটরক্ষক), ফ্যাবিয়ান অ্যালেন, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, এভিন লুইস, ওবেড ম্যাকয়, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, ফিডেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশানে থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।
বাসস/এএমটি/১৭৪০/-স্বব