সিলেটে করোনায় একদিনে আরও ৯৭ জন আক্রান্ত

222

সিলেট, ১৯ মে, ২০২১ (বাসস) : সিলেট বিভাগে একদিনে করোনা ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৯৭ জন। এ সময়ে এই ভাইরাসে কারো মৃত্যু হয়নি। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৫০ জন।
বুধবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ বিষরক দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।
স্বাস্হ্য বিভাগের তথ্যমতে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যুহীন সিলেট বিভাগে সুস্থতা থেকে সংক্রমনের সংখ্যা বেড়েছে।
সিলেট বিভাগে একদিনে করোনায় নতুন করে সংক্রমিত ৯৭ জনের মধ্যে সিলেট জেলার ৭৭, সুনামগঞ্জের ২, হবিগঞ্জের ১২ ও মৌলভীবাজার জেলার ৬ জন রয়েছেন। এনিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৭৬ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৪ হাজার ৭০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৬৭ জন, হবিগঞ্জে ২ হাজার ৪৪৬ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৩৯৩ জন রয়েছেন।
এদিকে গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ হয়ে উঠা ৫০ জনের মধ্যে সকলেই সিলেট জেলার ৪০ ও মৌলভীবাজার জেলার ১০ জন বাসিন্দা রয়েছেন।এ পর্যন্ত সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ২০ হাজার ৪৯৮ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৫৮৪, সুনামগঞ্জের ২ হাজার ৬৯৪, হবিগঞ্জের ১ হাজার ৯৫৫ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ২৬৬ জন রয়েছেন।
গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সিলট বিভাগে কারো মৃত্যু হয়নি। এপর্যন্ত সিলেট বিভাগে করোনা ভাইরাসে মোট মৃত সংখ্যা ৩৮১ জনে দাড়িয়েছে, এরমধ্যে সিলেট জেলার ৩০৬, সুনামগঞ্জের ২৮, হবিগঞ্জের ১৮ও মৌলভীবাজার জেলার ২৯ জন রয়েছেন।
অন্যদিকে, সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মাত্র ৬ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ১৯৫ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, যার মধ্যে সিলেট জেলায় ১৮০, সুনামগঞ্জের ৪, হবিগঞ্জে ১১ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৫৯ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ২০২ জন, এরমধ্যে সিলেট জেলায় ১৬৫ ও মৌলভীবাজার জেলায় ৩৭ জন রয়েছেন।