বাসস দেশ-১০ : পাঁচবিবিতে কৃষকের ধান কাটতে সহযোহিতা করছে কৃষকলীগ

77

বাসস দেশ-১০
ধান কাটা
পাঁচবিবিতে কৃষকের ধান কাটতে সহযোহিতা করছে কৃষকলীগ
জয়পুরহাট, ১৯ মে, ২০২১ (বাসস) : করোনাভাইরাসের প্রভাবে শ্রমিক সঙ্কট মোকাবেলায় কৃষকের জমির ধান কেটে কৃষকের ঘরে তোলায় সহযোহিতা করছে জেলা ও উপজেলা পর্যায়ের কৃষকলীগ নেতাকর্মীরা ।
বুধবার সকাল ১০টা থেকে পাঁচবিবি উপজেলার বালিঘাটা গ্রামের আরিফুল ইসলাম রকেট নামে এক কৃষকের দুই বিঘা জমির পাকা ধান জেলা ও উপজেলা কৃষকলীগের নেতাকর্মীরা কাটা ও মাড়াই সম্পন্ন করে বাড়িতে পৌছে দেওয়ার ব্যবস্থা করেছেন। জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিনের নেতৃত্বে এ কৃষকের ধান কাটায় অংশ নেন উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক আব্দুল আলীম বাবুল, সুভাষ চন্দ্রসহ বালিঘাটা ইউনিয়ন কৃষকলীগের নেতৃবৃৃন্দ। কৃষক আরিফুল ইসলাম রকেট বলেন, আমি গরীব মানুষ। করোনা পরিস্থিতিতে ধান কাটা শ্রমিক পাচ্ছিলাম না। জেলা ও উপজেলা কৃষকলীগের নেতারা আমার ধান কেটে মাড়াই করে বাড়িতে তুলে দিয়েছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ।
জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন সরকার বলেন, করোনা পরিস্থিতিতে শ্রমিক সংকট দেখা দেওয়ায় কৃষকরা দিশেহারা হয়ে পড়েছে। সে কারণে কৃষকলীগ কেন্দ্র্রীয় কমিটির নির্দেশনায় পাঁচবিবি উপজেলার কৃষকদের ধান কাটা কাজে সহযোগিতা করতে উপজেলা পর্যায়ে কৃষকলীগের একটি করে টিম গঠন করা হয়েছে। যেখানেই শ্রমিক সংকট, সেখানেই কৃষকলীগ নেতারা উপস্থিত হয়ে কৃষকের ধান কেটে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৪৩৫/নূসী