বান্দরবানের রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী

237

ঢাকা, ১৮ মে, ২০২১ (বাসস) : বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তালুকদার পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছে সেনাবাহিনী সদস্যরা।
আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তালুকদার পাড়ায় গতকাল আনুমানিক রাত ১ টায় থোয়াইহ্লাপ্রু থোয়াইহ্লাপ্রু মারমার বাড়ির চুলার আগুন থেকে ভয়াবহ এক অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে পাড়ার ৭০টি বসতঘর সম্পূর্ণরুপে ভষ্মীভূত হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ ঘরবাড়ি ও সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে।
অগ্নিকান্ডের সংবাদ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে বান্দরবান সেনা জোন থেকে একটি টহল দল অগ্নি নির্বাপনের জন্য ঘটনাস্থলে যায়। পরবর্তীতে বান্দরবান রিজিয়ন সদর দপ্তর ও বান্দরবান জোন এর সহায়তায় আজ ক্ষতিগ্রস্থ সকল পরিবারের মাঝে সকাল এবং দুপুরের খাবার বিতরণ করা হয়।
এছাড়া বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবারের প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা এবং চাল, ডাল সহ অন্যান্য খাদ্য সহায়তা প্রদান করা হয়।
পার্বত্য চট্টগ্রামে আর্ত মানবতার সেবায় সেনাবাহিনীর এধরণের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।