বাসস দেশ-২৭ : বান্দরবানের রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী

93

বাসস দেশ-২৭
রোয়াংছড়ি-সেনাবাহিনী
বান্দরবানের রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের পাশে সেনাবাহিনী
ঢাকা, ১৮ মে, ২০২১ (বাসস) : বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তালুকদার পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছে সেনাবাহিনী সদস্যরা।
আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তালুকদার পাড়ায় গতকাল আনুমানিক রাত ১ টায় থোয়াইহ্লাপ্রু থোয়াইহ্লাপ্রু মারমার বাড়ির চুলার আগুন থেকে ভয়াবহ এক অগ্নিকান্ডের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে পাড়ার ৭০টি বসতঘর সম্পূর্ণরুপে ভষ্মীভূত হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত পরিবারসমূহ ঘরবাড়ি ও সহায়-সম্বল হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে।
অগ্নিকান্ডের সংবাদ পাওয়ার পর তাৎক্ষণিকভাবে বান্দরবান সেনা জোন থেকে একটি টহল দল অগ্নি নির্বাপনের জন্য ঘটনাস্থলে যায়। পরবর্তীতে বান্দরবান রিজিয়ন সদর দপ্তর ও বান্দরবান জোন এর সহায়তায় আজ ক্ষতিগ্রস্থ সকল পরিবারের মাঝে সকাল এবং দুপুরের খাবার বিতরণ করা হয়।
এছাড়া বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবারের প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা এবং চাল, ডাল সহ অন্যান্য খাদ্য সহায়তা প্রদান করা হয়।
পার্বত্য চট্টগ্রামে আর্ত মানবতার সেবায় সেনাবাহিনীর এধরণের জনকল্যাণমূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বাসস/আইএসপিআর/এমএসএইচ/২২৩৪/-এমএন