বাসস দেশ-২৫ : বৃৃষ্টিপাত হলেও দুই বিভাগসহ এগারো অঞ্চলে মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ বইছে

93

বাসস দেশ-২৫
আবহাওয়া-পূর্বাভাস-আপডেট
বৃৃষ্টিপাত হলেও দুই বিভাগসহ এগারো অঞ্চলে মৃদু থেকে মাঝারী তাপপ্রবাহ বইছে
ঢাকা, ১৮ মে, ২০২১ (বাসস): দেশের বিভিন্ন স্থানে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাত হওয়ায় তাপমাত্রা কিছুটা কমলেও দুই বিভাগসহ এগারো অঞ্চলে মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।
আজ সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুন্ড, রাঙামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের তাপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।
এদিকে,সপ্তাহের শেষদিকে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে অঅবহাওয়া অধিদফতর।
অন্যদিকে, আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
এছাড়া অন্যস্থানে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।
এছাড়া দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
আগামী দুইদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।
গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত রেকর্ড হয়েছে সিলেটে ৬৭ মিলিমিটার, ঢাকায় ৪৩ মিলিমিটার, নিকলিতে ৫০ মিলিমিটার, নেত্রকোণায় ২৩ মিলিমিটার, বদলগাছিতে ১৯ মিলিমিটার, ফরিদপুরে ১৭ মিলিমিটার, ময়মনসিংহে ১৫ মিলিমিটার।
এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোরে ৩৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ময়মনসিংহে ২২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
ঢাকায় বুধবার সূর্যোদয় ভোর ৫ টা ১৪ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ১৪ মিনিটে।
বাসস/সবি/এসএস/২১৩৪/-শআ