বাসস ক্রীড়া-১৩ : ইনজুরির কারণে ইউরো থেকে ছিটকে গেলেন টের স্টেগান

99

বাসস ক্রীড়া-১৩
ফুটবল-ইউরো-জার্মানি
ইনজুরির কারণে ইউরো থেকে ছিটকে গেলেন টের স্টেগান
বার্লিন, ১৮ মে ২০২১ (বাাসস/এএফপি): ডান পায়ের হাঁটুর অস্ত্রোপচার করাতে যাচ্ছেন জার্মানির আন্তর্জাতিক গোল রক্ষক মার্স-আন্দ্রে টের স্টেগান। সোমবার তিনি একথা জানিয়েছেন। ফলে ইউরো ২০২০ থেকে ছিটকে যেতে হচ্ছে তাকে।
ইনস্টাগ্রামে দেয়া পোস্টে ২৯ বছর বয়সি এই ফুটবল তারকা বলেন,‘ আমার ক্লাবের (বার্সেলোনা) মেডিকেল দলের সঙ্গে আলোচনা করে আমরা এই অস্ত্রোপচারের সিদ্ধান্তটি নিয়েছি। ফলে দু:খের সঙ্গে জানাতে হচ্ছে যে এই গ্রীষ্মের ইউরোতে জার্মান দলের হয়ে আমার খেলা হচ্ছে না।’
এদিকে এক বিবৃতিতে বার্সা জানায়, আগামী ২০ মে অস্ত্রোপচারে যাবার কথা রয়েছে টের স্টেগানের। গত বছর আগস্টেও একই রকম অস্ত্রোপচার করাতে হয়েছে তাকে। যে কারণে নভেম্বর পর্যন্ত মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে।
সেল্টা ভিগোর কাছে নিজেদের মাঠেই ২-১ গোলে হেরে লা লিগার শিরোপার দৌঁড় থেকে ছিটকে পড়ার একদিন পর এই ঘোষণাটি আসল কাতালনদের পক্ষ থেকে। ওই হারে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকা অ্যাটলেটিকোর সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে পড়েছে বার্সা।
দেশের হয়ে এ পর্যন্ত মাত্র ২৪টি আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন টের স্টেগান। বায়ার্ন মিউনিখের গোল রক্ষক ও জার্মান অধিনায়ক ম্যানুয়েল নায়ারের কারণে কখনো এক নম্বর গোল রক্ষকের আসনটি দখল করতে পারেননি তিনি।
করোনা মহামারির কারণে একবছর পেছানোর পর আগামী ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে ইউরো ২০২০ ফুটবল টুর্নামেন্টটি। টুর্নামেন্টে এফ গ্রুপ থেকে প্রতিদ্বন্দ্বিতা করবে জার্মানি। যেখানে তাদের গ্রুপ প্রতিপক্ষ হিসেবে রেেয়ছে বিশ^ চ্যাম্পিপয়ন ফ্রান্স, ২০১৬ ইউরো জয়ী পর্তুগাল ও হাঙ্গেরি।
বাসস/এএফপি/এমএইচসি/১৯০৫/স্বব