বাসস ক্রীড়া-১২ : চুক্তির মেয়াদ বাড়ানোর পর ইতালীর ইউরো প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন কোচ মানচিনি

120

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইতালি-ইউরো-স্কোয়াড
চুক্তির মেয়াদ বাড়ানোর পর ইতালীর ইউরো প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছেন কোচ মানচিনি
রোম, ১৮ মে, ২০২১ (বাসস/এএফপি): ইউরো ২০২০ টুর্নামেন্টের আগে সান ম্যারিনোর সঙ্গে প্রীতি ম্যাচকে সামনে রেখে ৩৩ সদস্যের প্রাথমকি স্কোয়াড ঘোষনা করেছেন ইতালির কোচ রবার্তো মানচিনি। জাতীয় দলের কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানোর পর এই স্কোয়াডটি ঘোষণা করেছেন তিনি। নতুন এই চুক্তির ফলে ২০২৬ সাল পর্যন্ত আজ্জুরিদের দায়িত্ব পালন করবেন মানচিনি।
আগামী ১১ জুন রোমে তুরস্কের বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের মিশন শুরুর আগে ২৮ মে কাগলিয়ারিতে প্রীতি ম্যাচে সান ম্যারিনোর মোকাবেলা করবে ইতালি। ৪ জুন বোলনিয়ায় চেক প্রজাতন্ত্রের মোকাবেলা করবে মানচিনির শিষ্যরা। এই সময় মহাদেশীয় টুর্নামেন্টের জন্য ২৬ সদস্যের চুড়ান্ত স্কোয়াড ঘোষণা করবেন ইতালীর কোচ।
সিনিয়রদের মধ্যে সাসুলোর ফরোয়ার্ড গিয়াকোমো রাস্পাডোরিকে ডেকে পাটিয়েছেন মানচিনি। হাঁটুর ইনজুরি সত্বেও স্কোয়াডভুক্ত করেছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) মিডফিফল্ডার মার্কো ভেরাট্টিকে। স্কোয়াডে জায়গা পেয়েছেন জুভেন্টাস ডিফেন্ডার জিওর্জিও চিয়েলিনি ও লিওনার্দো বনুচ্চিও।
৫৬ বছর বয়সি মানচিনি বলেন,‘ আমি খুবই খুশি। আমরা সবাই মিলে যে কাজ শুরু করেছি সেটিকে এগিয়ে নিয়ে যেতে চাই। আগামী বছর আমাদের খেলতে হবে ইউরো, নেশন্স লিগের ফাইনাল ও বিশ^কাপ।’
প্রথমিক স্কোয়াড:
গোল রক্ষক: আলেসিও ক্রাগনো, জিয়ানলুইজি ডোনারুমা, অ্যালেক্স মেরেট ও সালভাতোর সিরিগু।
ডিফেন্ডার: ফ্রান্সেস্কো একারবি , আলেসান্দ্রো বাস্তোনি, ক্রিশ্চিয়ানো বিরাগি, লিওনার্দো বোনুচ্চি, জিওর্জিও চিয়েলিনি , জিওভানি ডি লরেঞ্জো, আলেসান্দ্রো ফ্লোরেনজি, ম্যানুয়েল লাজারী, জিয়ানলুকা মানচিনি, লিওনার্দো স্পিনাজজোলা ও রাফায়েল টলোই।
মিডফিল্ডার: নিকোলো বারেলা, গায়েতানো কাস্ত্রোভিলি, ব্রায়ান ক্রাইস্টান্টে, ম্যানুয়েল লোকাটেলি, লরেঞ্জো পেলেগ্রিনি, মাত্তেও পেসিনা, স্টেফানো সেনসি ও মার্কো ভেরাট্টি ।
ফরোয়ার্ড: আন্দ্রে বেলোট্টি, ডোমেনিকো বেরার্ডি, ফেডেরিকো বার্নার্ডেসি, ফেডেরিকো চিয়াজা, ভিনসেঞ্জো গ্রিফো, সিরো ইমোবিল, লরেঞ্জো ইনসিগনে, মাত্তেও পলিটানো ও গিয়াকোমো রাস্পাডেরি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮৪০/স্বব