বাসস ক্রীড়া-১১ : শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই বেলজিয়ামের ইউরো স্কোয়াড ঘোষণা করেছেন মার্টিনেজ

162

বাসস ক্রীড়া-১১
ফুটবল-ইউরো-বেলজিয়াম
শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই বেলজিয়ামের ইউরো স্কোয়াড ঘোষণা করেছেন মার্টিনেজ
ব্রাসেলস, ১৮ মে ২০২১ (বাসস/এএফপি): বেলজিয়ামের কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন, শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই ২৬ সদস্যের শক্তিশালী স্কোয়াড ঘোষনা করেছেন তিনি। সোমবার ইউরো ২০২০ স্কোয়াডটি ঘোষণা করেছেন এভারটনের এই সাবেক কোচ।
মার্টিনেজের মতে এবারের আসরের ফেভারিট দল ইংল্যান্ড। তবে সাউথগেটের শিষ্যদের টপকে শিরোপা ঘরে তুলতে চায় ২০১৮ বিশ^কাপের তৃতীয়স্থান লাভ করা দলটি। টেলিভিশন চ্যানেল আরটিবিএফকে তিনি বলেন,‘ ২০১৮ বিশ^কাপের দলের চেয়ে বর্তমান দলটি বেশী শক্তিশালী। বর্তমানে আমাদের দলের অনেক খেলোয়াড় শীর্ষ আসরে খেলার অভিজ্ঞতা অর্জন করেছে। ইংল্যান্ডের অসাধারন একটি তরুন প্রজন্ম রয়েছে। হোম সুবিধার কারণে মাঠে যদি দর্শক প্রবেশের অনুমতি থাকে তাহলে তাদের সমর্থনও বেশী পাবে ইংলিশরা।’
জানুয়ারিতে পায়ে অস্ত্রোপাচার করানো অ্যাক্সেল উইটসেলও অন্তর্ভুক্ত হয়েছেন বেলজিয়ান স্কোয়াডে। কয়েকদিন আগে দৌঁড় শুরু করেছেন তিনি। ফলে ১১ জুন থেকে ১১ জুলাইয়ের আসরে যে তাকে পাওয়া যাচ্ছে সে বিষয়ে কোন সন্দেহ নেই।
মার্টিনেজ বলেন, ২৩ জনের পরিবর্তে ২৬ জনের স্কোয়াড গড়ার সুযোগ পেয়ে আমি কিছু ঝুকি নিতে পারছি।’ মুল স্কোয়াডের পাশাপাশি ১১ জনের একটি স্ট্যান্ডবাই স্কোয়াডও গঠন করেছেন তিনি। এই মুহুর্তে বিশ^ র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম টুর্নামেন্টে অংশ নিবে বি গ্রুপের হয়ে। গ্রুপ ম্যাচে আগামী ১২ জুন রাশিয়া, ৫দিন পর ডেনমার্ক এবং ২১ জুন ফিনল্যান্ডের মোকাবেলা করবে দলটি।
স্কোয়াড:
গোলরক্ষক: থিবো কোর্তোয়া, সাইমন ম্যাগনোলেট, ম্যাটজ সেলস।
ডিফেন্ডার: টবি অ্যাল্ডারওয়েইরের্ল্ড, ড্রেড্রিক বয়াটা, জেসন ডেনায়ার, জ্যান ভার্টংহেন,টমাস ভার্মেলেন, টিমোথি ক্যান্টাজেন ও টমাস মিউনিয়ার।
মিডফিল্ডার: ইয়ানিক কারাসকো, নাসের চাদলি, লিয়েন্ডার ডেন্ডনকার, কেভিন ডি ব্রুইনা, থরগান হ্যাজার্ড, ডেনিস প্রায়েট, ইউরি টিয়েলেম্যানস, হান্স ভানাকেন ও অ্যাক্সেল উইটসেল।
ফরোয়ার্ড: মিচি বাতশুয়াই, ক্রিশ্চান বেন্টেকে, জেরেমি ডোকু, এডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু, দ্রিয়াস মার্টেন্স ও লিয়ানন্দো ট্রসার্ড।
বাসস/এএফপি/এমএইচসি/১১৭৫৫/স্বব