ইতালির সাথে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি বৃদ্ধি করলেন রবার্তো মানচিনি

248

রোম, ১৮ মে, ২০২১ (বাসস) : ২০২৬ সাল পর্যন্ত ইতালিয়ান জাতীয় দলের কোচ হিসেবে চুক্তি নবায়ন করেছেন রবার্তো মানচিনি। ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)’র সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা গতকাল এই তথ্য নিশ্চিত করেছেন।
মানচিনির সাথে বর্তমান চুক্তির মেয়াদ ২০২২ সালের কাতার বিশ্বকাপের পরে শেষ হয়ে যাবার কথা ছিল। নতুন চুক্তি অনুযায়ী মানচিনির সাথে আজ্জুরিদের সম্পর্ক আরো দীর্ঘ হলো।
গ্রাভিনা বলেন, ‘আমরা একসাথে আরো কিছুদিন কাজ চালিয়ে যেতে চাই। আমাদের লক্ষ্য শুধুমাত্র শিরোপা জয় করা নয়, ভবিষ্যতের বিভিন্ন প্রকল্পও এখানে জড়িত। গত দুই বছর যাবত মানচিনি দুর্দান্ত কাজ করছে। প্রকল্পগুলোকে সামনে এগিয়ে নেয়াও তার দায়িত্বের মধ্যে পড়ে। আমরা তার সম্পর্কে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছি। এখানে সবাই তাকে বেশ পছন্দ করে। সমর্থকদের আস্থাও সে অর্জণ করেছে।’
২০১৮ সালে বিশ্বকাপে খেলতে ব্যর্থ হবার পর ঐ বছরই মে মাসে ইতালিয়ান দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মানচিনি। ৫৬ বছর বয়সী এই ইতালিয়ানের অধীনে ইতোমধ্যেই আজ্জুরিরা ২৮টি ম্যাচ খেলে ফেলেছে। যার মধ্যে ১৯টিতে জয় ও মাত্র দুটিতে পরাজিত হয়েছে। তার অধীনে এবারের ইউরো ২০২০’র বাছাইপর্বে তিন ম্যাচ হাতে রেখেই ইতালি মূল পর্বের টিকিট পায়। একইসাথে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনালও নিশ্চিত করেছে। আগামী অক্টোবরে নেশন্স লিগের শেষ চারে ইতালির প্রতিপক্ষ স্পেন। আগামী ১১ জুন থেকে ১১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিতব্য ইউরো ২০২০’এ গ্রুপ পর্বে ইতালির প্রতিপক্ষ তুরষ্ক, ওয়েলস ও সুইজারল্যান্ড। রোমে তুরষ্ককে আতিথ্য দেবার মধ্য দিয়ে ইউরো মিশন শুরু করবে ইতালি।