বাসস ক্রীড়া-১১ : আবারও মাঠের বাইরে আর্চার

135

বাসস ক্রীড়া-১১
ক্রিকেট-আর্চার
আবারও মাঠের বাইরে আর্চার
লন্ডন, ১৭ মে ২০২১ (বাসস) : ডান কনুইয়ের ইনজুরির কারনে আগামী মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন ইংল্যান্ড পেসার জোফরা আর্চার। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে আজ এ কথা জানানো হয়েছে।
ইনজুরির কারনে সদ্য স্থগিত হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চর্তুদশ আসরে একটি ম্যাচও খেলতে পারেননি আর্চার। আর্চারকে সুস্থতার আশায় দলে ধরে রেখেছিলো রাজস্থান। সুস্থও হয়েছিলেন আর্চার। শেষ পর্যন্ত আইপিএল স্থগিত হয়ে গেলে দেশে ফিরে কাউন্টিতে খেলতে নামেন আর্চার।
ইনজুরি কাটিয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে কেন্টের বিপক্ষে মাঠে ফিরে প্রথম ইনিংসে ১৩ ওভারে ২টি ও দ্বিতীয় ইনিংসে ৫ ওভার বল করে উইকেটশূন্য ছিলেন আর্চার।
ম্যাচ শেষ হবার পর আর্চারের ডান কনুইয়ের পুরনো ব্যথা আবার মাথাচাড়া দিয়েছে। এতে আবারো মাঠের বাইরে ছিটকে গেলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যাবে না আর্চারকে।
আর্চারের ইনজুরি নিয়ে এক বিবৃতিতে ইসিবি বলছে, ইংল্যান্ড এবং সাসেক্সের মেডিকেল দলের তত্ত্ববধানে রয়েছে আর্চার। এই সপ্তাহের শেষে চিকিৎসকের পরামর্শ নিবে এবং চোট সারানোর জন্য পদক্ষেপ গ্রহণ করবে সে।’
চলতি বছরের জানুয়ারিতে কনুইয়ের ইনজুরিতে পড়েন আর্চার। এতে ভারত সফরের মাঝপথে দেশে ফিরতে হয়েছিল তাকে। এরপর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি তিনি।
২ জুন থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে ইংল্যান্ড।
বাসস/এএমটি/২০০৫/স্বব