বাসস দেশ-৩৮ : স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অঙ্গীকার বিএসএমএমইউ আরো উদ্যোগী হয়ে কাজ করবে : উপাচার্য

92

বাসস দেশ-৩৮
বিএসএমএমইউ-প্রধানমন্ত্রী-স্বদেশ প্রত্যাবর্তন
স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অঙ্গীকার বিএসএমএমইউ আরো উদ্যোগী হয়ে কাজ করবে : উপাচার্য
ঢাকা, ১৭ মে, ২০২১ (বাসস): বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে অঙ্গীকার ব্যক্ত করেছে যে, তারা চিকিৎসা শিক্ষা, চিকিৎসা সেবা ও গবেষণা আন্তর্জাতিক মানে উন্নীত করার লক্ষ্যে সকলে নিজ নিজ ক্ষেত্রে আরো উদ্যোগী হয়ে কাজ করবে।
আজ শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ এ কথা বলেন।
তিনি বলেন,বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিকভাবে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাঁর বলিষ্ঠ নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। স্বপ্নের পদ্মাসেতু, মেট্রোরেল বাস্তবে পরিণত হয়েছে।
উপাচার্য বলেন, শিক্ষা, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা, তথ্য, যোগাযোগ ও প্রযুক্তি, অবকাঠামো, কৃষিসহ সব ক্ষেত্রেই দেশ অভাবনীয় উন্নতি লাভ করেছে। ১৯৮১ সালের ১৭ মে সকল বাধা ও ষড়যন্ত্র উপেক্ষা করে শেখ হাসিনা বাংলাদেশের জন্য আশীর্বাদ হয়ে ফিরে এসেছিলেন বলেই দেশের এতো উন্নতি হয়েছে।
তিনি বলেন, দেশে আজো ষড়যন্ত্র চলছে। সব ধরনের ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে কাজ করে যেতে হবে।
এদিকে, দিবসটি উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যূরালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), বিএসএমএমইউ-এর পক্ষ থেকেও পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।
বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফলজ, বনজ ও ফুলের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।
এরপর শহীদ ডা. মিলন হলে আয়োজিত এক আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে ভাচূর্য়ালি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী শেখ ফজলুল করিম সেলিম।
বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান,বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।
বাসস/সবি/এসএস/২০১০/-শআ