সিরি এ-ইতালি: ফিওরেন্টিনাকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখল নাপোলি

174

মিলান ১৭ মে ২০২১ (বাসস/এএফপি) : সিরি এ লিগে রোববার ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে উঠে এসেছে নাপোলি। এর মাধ্যমে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে খেলার স্বপ্ন বাঁচিয়ে রেখেছে ক্লাবটি।
লরেঞ্জো ইনসিগনে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলেও ম্যাচের ৫৬ মিনিটে ফিরতি বল দিয়ে ঠিকই লক্ষ্য ভেদ করতে সক্ষম হয়েছেন তিনি। ১১ মিনিট পর লরেঞ্জো ভেন্টির আত্মঘাতি গোলে সহজ জয় নিশ্চিত হয় নাপোলির।
এই মুহুর্তে পয়েন্ট তালিকার তৃতীয় অবস্থানে থাকা ক্লাবটি আটালান্টার চেয়ে দুই পয়েন্টে পিছিয়ে রয়েছে। শনিবার জেনোয়ায় তারা ৪-৩ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আসন পোক্ত করেছে। আরেক ক্লাব এসি মিলান রয়েছে নাপোলির সহাবস্থানে। রোববার টেবিলের ১৬তম স্থানে থাকা কাগলিয়ারির সঙ্গে গোল শুন্য ড্র করে ইউরোপীয় আসরে অংশগ্রহন নিশ্চিতের সহজ সুযোগটি হাতছাড়া করেছে ক্লাবটি।
সদ্য সিংহাসনচ্যুত হওয়া জুভেন্টাস নাপোলির চেয়ে এক পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থাকলেও অবস্থান করছে তালিকার পঞ্চম স্থানে। তবে সদ্য চ্যাম্পিয়ন শিরোপা নিশ্চিত করা ইন্টার মিলানকে শনিবার ৩-২ গোলে হারিয়ে দেয়া ক্লাবটির শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করার বেশ ভাল সুযোগই রয়েছে। যদিও অন্যদের মত তাদেরও হাতে আছে আর মাত্র একটি ম্যাচ।
লিগের শেষ ম্যাচে নাপোলি নিজেদের মাঠেই লড়বে তালিকার মধ্যভাগে থাকা হেলাস ভেরোনার সঙ্গে। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে অংশগ্রহন থেকে বঞ্চিত ক্লাবটির এবার অভিজাত ওই আসরে ফেরার জন্য মুখিয়ে আছে।
অপরদিকে বিগত এক যুগের মধ্যে প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে না পড়ার লক্ষ্যে জুভেন্টাস তাদের শেষ ম্যাচটি খেলবে বোলনিয়ার বিপক্ষে। শনিবার ডার্বি ম্যাচে রোমার কাছে ২-০ গোলে হেরে যাওয়া ল্যাৎসিও ইতোমধ্যে ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের দৌড় থেকে। তালিকার ষষ্ঠ অবস্থানে থাকা ক্লাবটি জুভেন্টাসের চেয়ে পিছিয়ে আছে আট পয়েন্টের ব্যবধানে।
রোববার অনুষ্ঠিত সিরি এ লিগের অন্য ম্যাচে সাসাউলো ৩-১ গোলে পারমাকে এবং সাম্পদরিয়া ১-০ গোলে উদিনেসকে পরাজিত করেছে। এছাড়া ১-১ গোলে ড্র হয়েছে বেনেভেন্টো বনাম ক্রোটনের মধ্যকার ম্যাচটি।