বাসস ক্রীড়া-৮ : লাবুশেনকে ছাড়া অস্ট্রেলিয়া দল

110

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-
লাবুশেনকে ছাড়া অস্ট্রেলিয়া দল
সিডনি, ১৭ মে ২০২১ (বাসস) : মিডল-অর্ডার ব্যাটসম্যান মার্নাস লাবুশেনকে ছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন সফরের জন্য ২৩ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বর্তমান করোনা পরিস্থির কারনে জাতীয় দলের হয়ে না খেলে কাউন্টি ক্লাব গ্লামোরগানের হয়ে খেলবেন লাবুশেনে।
করোনার কারনে ভ্রমন জটিলতা, কোয়ারেন্টাইন ইস্যুতেই ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে খুব বেশি আগ্রহী নন লাবুশেন। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘মার্নাসকে যারা জানে, সবারই বোঝার কথা, অস্ট্রেলিয়ার হয়ে খেলার জন্য সে যেকোন কিছু করতে প্রস্তুত। নিয়ন্ত্রণের বাইরে থাকা পরিস্থিতির কারণে দলে থাকতে না পেরে সে ভীষণ হতাশ। তার সাথে আমরা অনেক কথা বলেছি, অসংখ্য বিকল্প ভেবে দেখেছি। কিন্তু শেষ পর্যন্ত এটাই মনে হয়েছে, সে কাউন্টি চ্যাম্পিয়নশিপেই খেলুক।’
অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়া ম্যাথু ওয়েড, ডি’আর্চি শর্ট, মার্কাস স্টোয়নস এবং মিচেল সুয়েপসনকে প্রাথমিক দলে রাখা হয়েছে।
নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ সিরিজে ছিলেন না স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, ডেভিড ওয়ার্নার, মইসেস হেনরিক্স, অ্যালেক্স ক্যারি ও প্যাট কামিন্স। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজের জন্য দলে আছেন তারা।
ওয়েস্ট ইন্ডিজের পাঁচ টি-টুয়েন্টি ও তিন ওয়ানডে খেলে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। ধারণা করা হচ্ছে, এই প্রাথমিক স্কোয়াড থেকে বাংলাদেশ সফরের জন্য চূড়ান্ত দল ঘোষণা করা হবে।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি টি-টুয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। ৯ জুলাই থেকে টি-টুয়েন্টি এবং ২০ জুলাই থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। সফর শেষ হবে ২৪ জুলাই।
ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য অস্ট্রেলিয়ার প্রাথমিক দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন আগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, প্যাট কান্সিস, জশ হ্যাজলউড, মইসেস হেনরিক্স, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ঝাই রিচার্ডসন, তানভীর সাঙ্গা, ডি’আর্চি শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নস, মিচেল সুয়েপসন, এন্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং এডাম জাম্পা।
বাসস/এএমটি/১৭০৫/স্বব