বাসস ক্রীড়া-৫ : এফএ কাপ জয়ের পর ফিলিস্তিনের প্রতি সমর্থন জানালো লিস্টারের খেলোয়াড়রা

101

বাসস ক্রীড়া-৫
ফুটবল-লিস্টার-আফগানিস্তান
এফএ কাপ জয়ের পর ফিলিস্তিনের প্রতি সমর্থন জানালো লিস্টারের খেলোয়াড়রা
লন্ডন, ১৬ মে ২০২১ (বাসস/এএফপি): শনিবার এফএ কাপ শিরোপা নিশ্চিত করার পর ইসরাইলি আগ্রাসনে দিশেহারা ফিলিস্তিনি জনগনের প্রতি সমর্থন প্রদর্শন করেছেন লিস্টার সিটির খেলোয়াড় হামজা চৌধুরী ও ওয়েসলি ফোফানা। এই সময় ফিলিস্তিনি পতাকা হাতে তাদের প্রতি সমর্থন জানান ইংলিশ মিডফিল্ডার চৌধুরী ও ফরাসি ডিফেন্ডার ফোফানা।
চেলসিকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জয় করার পর বিজয়ী মেডেল গ্রহনের সময় চৌধুরী কাঁধে আটকে নিয়েছিলেন ওই পতাকা। গাজায় ইসরাইলি আগ্রাসানের প্রতিবাদে ও ফিলিস্তিনিদের সমর্থনে শনিবার লন্ডন, বার্লিন, মাদ্রিদ, ও প্যারিসসহ ইরোপের বড় বড় শহরগুলোতে অন্তত ১০ হাজার লোক বিক্ষোভ করেছে।
সামাজিক মাধ্যমে দেয়া পোস্টের মাধ্যমে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়েছেন আর্সেনাল মিডফিল্ডার মোহাম্মদ এলনেনি। মিশরীয় ওই তারকা নিজের টুইটার একাউন্টে লিখেছেন,‘ আমার দেহ, মন সবই ফিলিস্তিনিদের সমর্থনে।’
আর্সেনাল স্কাই স্পোর্টসকে জানিয়েছে, তাদের স্পন্সর লাভাজ্জা কফি মেকার এ বিষয়ে উদ্বেগ প্রকাশ করলে বিষয়টি নিয়ে তারা এলনেনির সঙ্গে কথা বলেছেন।
ক্লাবটি অবশ্য স্কাই স্পোর্টসকে আরো জানায়,‘ নিজেদের প্লাটফর্মে ক্লাবের যে কোন খেলোয়াড় অন্য কর্মচারির মত নিজের মতামত প্রকাশ করতে পারবে।’
বাসস/এএফপি/এমএইচসি/১৭৪৫/স্বব