বাসস দেশ-৮ : নাটোরে মেধাবী শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী

104

বাসস দেশ-৮
মেধাবী শিক্ষার্থী
নাটোরে মেধাবী শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী
নাটোর, ১৬ মে, ২০২১ (বাসস) : জেলায় সখ্যতা বৃদ্ধি, অভিজ্ঞতা বিনিময়, খেলাধূলা আর চড়ুইভাতির মাধ্যমে ঈদ পুনর্মিলনী উদযাপন করেছে দেশের ৮৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল ও মেডিকেল কলেজে অধ্যয়নরত নাটোরের মেধাবী শিক্ষার্থীরা। আজ রোববার সকাল ১০টা থেকে নাটোরের বনপাড়া সেন্ট যোসেফস্ স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে পাবলিক ইউনিভার্সিটি ষ্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ (পুসান) এ পুনর্মিলনী আয়োজন করে।
সকাল নয়টায় রেজিস্ট্রেশন শুরু হয়। দেশের ৮৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়নরত নাটোরের সাতটি উপজেলা থেকে আগত শতাধিক শিক্ষার্থীরা রেজিস্ট্রেশন করে ঈদ পুনর্মিলনীতে অংশগ্রহণ করে।
শিক্ষার্থীরা ঈদ উদযাপন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকা, অনলাইন শিক্ষা কার্যক্রম, ভবিষ্যৎ সম্ভাবনা ইত্যাদি বিষয়ে নিজেদের অভিজ্ঞতা ও দৃষ্টিভঙ্গি তুলে ধরে বক্তব্য রাখেন। পুসান এর সভাপতি তানভীর আনোয়ার সভা প্রধানের দায়িত্ব পালন করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুসানের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক রুবাইয়া বিনতে রেজাইল ও তাসকিয়া তামান্না, ঈদ পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক মুরছালিন মিঠু, চট্রগাম বিশ্ববিদ্যালয়ের নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি রিপন সরকার প্রমুখ।
অনুষ্ঠানে অতিথি হিসেবে যোগদান করেন নাটোর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারাজী আহম্মদ রফিক বাবন ও বড়াইগ্রাম উপজেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি প্রভাষক মোঃ শহীদুল হক সরকার।
শিক্ষার্থীরা হাড়িভাঙ্গা, মিউজিক চেয়ার, বল নিক্ষেপ ইত্যাদি খেলায় অংশগ্রহণ করে। পরে বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, পাবলিক ইউনিভার্সিটি ষ্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ (পুসান) দেশের ৮৯টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে অধ্যয়নরত নাটোরের সাড়ে ষোল হাজার শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সমাজ কল্যাণ সংগঠন। ২০১৭ সালে প্রতিষ্ঠার পর থেকে পুসানের পক্ষ থেকে সংগঠনের মেধাবী শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে ভর্ত্তি সহায়তা প্রদান করা হচ্ছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৩৪৭/নূসী