চার বিভাগে বইছে মৃদু তাপপ্রবাহ : কিছু বিভাগে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

119

ঢাকা, ১৫ মে, ২০২১ (বাসস) : ঢাকা, রাজশাহী, খুলনা এবং বরিশাল বিভাগে এবং রাঙামাটি, চাঁদপুর, মাঈজদীকোর্ট ও সৈয়দপুরে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।
এসব স্থানে এই তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।
অন্যদিকে অন্য বিভাগে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা থাকবে অপরিবর্তিত।
আজ সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যশোরে ৩৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে আজ মোংলায় সবোর্চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছেময়মনসিংহে ২০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।
ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস,টাঙ্গাইলে ৩৬ ডিগ্রি সেলসিয়াস, ফরিদপুরে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, মাদারীপুরে ৩৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, গোপালগঞ্জে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।
পূর্বাভাসে আরো বলা হয়েছে, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে বগুড়ায় ১৯ মিলিমিটার, সিলেটে ১০ মিলিমিটার, ঢাকায় ৯ মিলিমিটার, রাজশাহীতে ৫ মিলিমিটার, তাড়াশে ৪ মিলিমিটার, ফরিদপুর ও টাঙ্গাইলে ৩ মিলিমিটার।
এদিকে আরো বলা হয়েছে, পরবর্তী ৪৮ ঘন্টায় আবহাওয়ার কিছু পরিবর্তন হতে পারে। এদিকে বর্ধিত পাঁচদিনের পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার পরিবর্তনের সম্ভাবনা নেই।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে,পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।
রোববার সূর্যোদয় ভোর ৫ টা ১৫ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ৩৫ মিনিটে।