জামায়াত নেতা শাহজাহান চৌধুরী গ্রেপ্তার

243

চট্টগ্রাম, ১৫ মে, ২০২১ (বাসস) : ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফরকে কেন্দ্র করে চট্টগ্রামের হাটহাজারীতে হেফাজতে ইসলামের তা-বে উসকানি দেয়ার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে জামায়াতের কেন্দ্রীয় নেতা ও সাতকানিয়ার সাবেক এমপি শাহজাহান চৌধুরীকে।
আজ ভোররাতে সাতকানিয়া পৌরসভা ৪ নম্বর ওয়ার্ডের ছমদর পাড়ার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে হাটহাজারী থানার তিন মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ আদালতে তোলা হবে।
শাহজাহান চৌধুরী পরিবার নিয়ে চট্টগ্রাম শহরে বসবাস করলেও ঈদ করতে ঈদের আগের দিন রাতে গ্রামের বাড়িতে যান। ঈদের দিন দলীয় নেতাকর্মী ও শুভানুধ্যায়ীদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় শেষে রাতে নিজ বাড়িতে অবস্থান করছিলেন।
ভোর তিন টার দিকে সাতকানিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে একদল পুলিশ সাতকানিয়া পৌরসভার ছমদর এলাকার বাড়িতে অভিযান চালিয়ে তাঁকে গ্রেপ্তার করে।
এর আগে ২০১৮ সালের ৩ আগস্ট চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানার মুরগির ফার্ম এলাকায় বিএনপি’র এক ওয়ার্ড কাউন্সিলরের বাড়ি থেকে গ্রেপ্তার হয়েছিলেন তিনি।
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, হাটহাজারী থানার তিনটি মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজই তাকে আদালতে পাঠানো হবে।