চট্টগ্রামে দুঃস্থদের মাঝে তথ্যমন্ত্রীর মানবিক সহায়তা-টিমের পোশাক বিতরণ

119

চট্টগ্রাম, ১৪ মে, ২০২১ (বাসস) : চট্টগ্রাম নগরের দুই নম্বর গেইটস্থ বিপ্লব উদ্যান এলাকায় পবিত্র ঈদ উপলক্ষে দুঃস্থদের মাঝে নতুন পোশাক ও নগদ টাকা বিতরণ করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রীর মানবিক সহায়তা-টিম।
আজ শুক্রবার সকালে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পারিবারিক প্রতিষ্ঠান এন এন কে ফাউন্ডেশনের এই উদ্যোগে হাসি ফুটেছে দুঃস্থ মানুষগুলোর মুখে।
এন এন কে ফাউন্ডেশনের পক্ষে পরিচালক খালেদ মাহমুদ, তাঁর তিন ছেলে প্রকৌশলী তাহমিদ মাহমুদ, মেডিকেল শিক্ষার্থী তাইসির মাহমুদ, দ্বিতীয় শ্রেণী পড়ুয়া তাহিম মাহমুদ এবং সংগঠক ও তরুণ আওয়ামী লীগ নেতা সাঈদ মাহমুদ রনিকে নিয়ে ঈদের দিন সকালে বিপ্লব উদ্যান এলাকায় যান; অসহায় মানুষগুলোর সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেন তারা।
এই আয়োজনে শতাধিক নারী-পুরুষকে শাড়ি ও লুঙ্গি উপহার দেয়া হয়েছে। পাশাপাশি শ’খানেক সুবিধাবঞ্চিত শিশুকে দেয়া হয়েছে ১০০ টাকা করে। নতুন ১০০ টাকার কড়কড়ে নোট পেয়ে দারুণ খুশি বিভিন্ন বয়সী পথশিশুরা।
এসময় নগরীর বায়েজিদের একটি বস্তির বাসিন্দা স্বামীহারা সুফিয়া আক্তার বলেন, ‘দুইটি শাড়ি আছে, দু’টিই ছেঁড়া। স্বামী নেই, মানুষের বাড়িতে কাজ করে কোনমতে দিন চলে যায়। আমাকে কাপড় কিনে দেবারও কেউ নেই। এই নতুন শাড়ি আজকে ঈদের দিন থেকে পরতে পারবো।’ ঈদের দিন সকালে নতুন শাড়ি পেয়ে আবেগে আপ্লুত হয়ে কথাগুলো বলছিলেন তিনি।