বাসস দেশ-১৯ : বৃষ্টিতে ম্লান চট্টগ্রামের ঈদ আনন্দ

134

বাসস দেশ-১৯
বৃষ্টি-ঈদ
বৃষ্টিতে ম্লান চট্টগ্রামের ঈদ আনন্দ
চট্টগ্রাম, ১৪ মে, ২০২১ (বাসস): ঈদুল ফিতরের সকাল হতে না হতেই হালকা বৃষ্টির দাপটে হাঁটু পানিতে ঢেকেছে চট্টগ্রামের নিচু এলাকা। এতে নগরবাসী বিপাকে পড়ার পাশাপাশি ম্লান হয়ে গেছে ঈদ আনন্দ।
শ্রক্রবার (১৪ মে) চট্টগ্রামে ২৩ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।
আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী বাংলাদেশের উত্তরাঞ্চল ছাড়া মধ্যাঞ্চল, পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলে সকাল থেকে দুপুর পর্যন্ত মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার শঙ্কা ছিলো।
আবহাওয়া অধিদপ্তর জানিয়েছিল, ঈদের দিন সকালে দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হতে পারে। তবে উত্তরাঞ্চলে কিছুটা কম হবে।
চট্টগ্রামের হালিশহর, দক্ষিণ কাট্টলী, চকবাজার, ষোলশহর, বহদ্দারহাট এলাকায় ঈদ উদযাপনের শুরুতে নগরবাসীকে ঈদ জামাতে যেতে ভোগান্তি পোহাতে হয়। ঈদ উপলক্ষে রাস্তায় গাড়ি কম থাকায় অধিকাংশ মানুষ পায়ে হেঁটে ঈদ জামাতে অংশগ্রহণ করে। কিন্তু রাস্তায় পানি জমে থাকায় ভোগান্তির জন্য সিটি কর্পোরেশনকে দায়ী করেছেন স্থানীয়রা।
হালিশহর নিউ আই-ব্লক এলাকার বাসিন্দা শাফায়েত বলেন, ‘সিটি কর্পোরেশন ড্রেন নালা খাল পরিষ্কার করেনি। সকালের দু ঘণ্টার হালকা বৃষ্টিতে রাস্তায় হাঁটু পানি জমে গেছে। এবারের বর্ষা কেমন হবে তা বুঝতে পারছি না।’
এদিকে নগরের চকবাজারের সিরাজুদ্দৌলা সড়কে মূল রাস্তায় দুপুর আড়াইটা পর্যন্ত পানি জমেছিল। এতে ভোগান্তিতে পড়ে সড়কে চলাচলকারী মানুষ। এছাড়া নগরের ২ নম্বর গেইটে পানি জমে ছিল দীর্ঘক্ষণ।
এজন্য শুকনা মৌসুমে খাল খননের কাজ না করার অভিযোগ করছেন নগরবাসী। এছাড়া নালায় ময়লা জমে থাকায় অনেক স্থানে পানি সরছে না। নালার ও বৃষ্টির পানি একাকার হয়ে গেছে।
পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল জানান, এ ছাড়া মধ্যরাতে আবারও মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি জানান।
বাসস/জিই/কেএস/১৮২৫/-শআ