বাসস দেশ-২০ : বগুড়ায় দু’হাজার পাঁচশটি পরিবার প্রধানমন্ত্রীর উপহার পেয়েছে

86

বাসস দেশ-২০
বগুড়া-প্রধানমন্ত্রীর উপহার
বগুড়ায় দু’হাজার পাঁচশটি পরিবার প্রধানমন্ত্রীর উপহার পেয়েছে
বগুড়া, ১৩ মে ২০২১ (বাসস) : জেলায় করোনাকালে ক্ষতিগ্রস্থ আড়াইহাজার পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত সহায়তা প্রদান করা হয়েছে।
বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক জানান, গত ১ মে থেকে দু’টি প্রক্রিয়ায় এ সহায়তা কার্যক্রম চালু রয়েছে। এগুলো হলো- নগদ পাঁচশ’ টাকা প্রদান এবং ৮ ধরনের খাদ্য সামগ্রী। শুধু তালিকাভুক্তির বাইরে ৩৩৩-নম্বরে ফোন সাহায্য চাওয়া ব্যক্তিদের হাতেও খাদ্য সহায়তা তুলে দেওয়া হয়েছে বলে তিনি উল্লেখ করেন।
জেলা প্রশাসক জানান, গত ১ মে বগুড়া পৌরসভার ২১টি ওয়ার্ডের ৪২০জন নিম্নআয়ের এবং কর্মহীন ব্যক্তির মাঝে প্রথম খাদ্য সহায়তা প্রদান করা হয়।তারপর থেকে প্রধানমন্ত্রীর উপহার প্রদান কার্যক্রমের আওতায় ক্ষতিগ্রস্ত মোটর শ্রমিক, নারী শ্রমিক, লেখক ও সংস্কৃতি কর্মি, বুদ্ধিপ্রতিবন্ধী এবং আটকেপড়া পাকিস্তানিসহ সমাজের বিভিন্ন শ্রেণি- পেশার মানুষকে সহায়তা দেওয়া হচ্ছে।
তিনি জানান, ১১ মে দুপুর পর্যন্ত জেলায় একহাজার ৬০১টি পরিবারের আটহাজারেরও বেশি মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এরমধ্যে ৩৩৩-নম্বরে ফোন করে সহায়তা গ্রহণকারী ছিলেন ৬০১জন।
খাদ্য সহায়তা হিসেবে তাদের প্রত্যেককে ছয়কেজি চাল, অর্ধলিটার সয়াবিন তেল, ৫০০ গ্রাম চিনি, ৫০০ গ্রাম লবণ, ৫০০ গ্রাম মসুর ডাল, ২০০ গ্রাম সেমাই, ৫০০ গ্রাম ছোলা ও একটি করে ডেটল সাবানের একটি করে প্যাকেট দেওয়া হয়েছে বলে জেলা প্রশাসক উল্লেখ করেন।
তিনি আরও জানান, এ কার্যক্রমের আওতায় নয়শ’জনকে জনপ্রতি নগদ পাঁচশ’টাকা দেওয়া হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৫৪৩/এমকে