বাসস দেশ-৪৭ : সিলেট বিভাগে গত একদিনে করোনার সংক্রমণের চেয়ে সুস্থতা বেড়েছে

32

বাসস দেশ-৪৭
সিলেট-করোনা
সিলেট বিভাগে গত একদিনে করোনার সংক্রমণের চেয়ে সুস্থতা বেড়েছে
সিলেট, ১২ মে, ২০২১ (বাসস) : সিলেট বিভাগে গত একদিনে করোনা ভাইরাসের সংক্রমন কমে সুস্থতার সংখ্যা বেড়েছে। আর এ সময়ে করোনায় ১জনের মৃত্যু হয়েছে।
বুধবার স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্যমতে বুধবার সকাল পর্যন্ত গত একদিনে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫১ জন,একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৫ জন,যাহা আক্রান্তের চেয়ে সুস্হতার সংখ্যা ১৪ জন বেশি।
সিলেট বিভাগে গত একদিনে করোনায় নতুন করে সংক্রমিত ৫১ জনের মধ্যে সিলেট জেলার ৪৯,সুনামগঞ্জের ১ও হবিগঞ্জ জেলার ১জন রয়েছেন।এনিয়ে সিলেট বিভাগে করোনায় প্রমাণিত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৩৩৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৩ হাজার ৭৯০ জন,সুনামগঞ্জে ২ হাজার ৭৬০ জন,হবিগঞ্জে ২ হাজার ৪২৯ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৩৬০ জন রয়েছেন।
এদিকে গত একদিনে সিলেট বিভাগে করোনা থেকে নতুন করে সুস্থ্য হয়ে উঠেছেন ৬৫ জন, সুস্থ্য হওয়ার মধ্যে সিলেট জেলার ৫৬,সুনামগঞ্জের ৮ ও হবিগঞ্জের১ জন রয়েছেন। এ নিয়ে সিলেট বিভাগে করোনা থেকে মোট সুস্থ হওয়া সংখ্যা ২০ হাজার ১৩২ জন। এর মধ্যে সিলেট জেলার ১৩ হাজার ৩৫৩,সুনামগঞ্জের ২ হাজার ৬৮২,হবিগঞ্জের ১ হাজার ৮৭৩ ও মৌলভীবাজার জেলার ২ হাজার ২২৪ জন রয়েছেন।
গত একদিনে করোনা ভাইরাসে আক্রাস্ত হয়ে মৃত্যু হওয়া ব্যাক্তি সিলেট জেলার বাসিন্দা। এনিয়ে সিলেট বিভাগে করোনা ভাইরাসে মোট মৃত সংখ্যা ৩৭৩ জনে দাড়িয়েছে, এরমধ্যে সিলেট জেলার ২৯৮, সুনামগঞ্জের ২৮, হবিগঞ্জের ১৮ও মৌলভীবাজার জেলার ২৯ জন রয়েছেন।
অন্যদিকে সিলেট বিভাগের চার জেলায় গত একদিনে করোনাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্থী হয়েছেন ৮ জন, এ নিয়ে বর্তমানে সিলেট বিভাগে মোট ২০৯ জন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন,যার মধ্যে সিলেট জেলায় ১৯৪, সুনামগঞ্জের ৩, হবিগঞ্জে ১১ ও মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন। অপরদিকে গত একদিনে সিলেট বিভাগে ৪৩ জনকে নতুন করে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এনিয়ে সিলেট বিভাগে বর্তমানে মোট হোম কোয়ারেন্টাইনে আছেন ২৫৩ জন,এরমধ্যে সিলেট জেলায় ২১৮ ও মৌলভীবাজার জেলায় ৩৫ জন রয়েছেন।
বাসস/সংবাদদাতা/২০৩১/কেকে