বাসস দেশ-৪৯ : বৃহত্তর কল্যাণে পুলিশ নারী কল্যাণ সমিতিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান আইজিপি’র

132

বাসস দেশ-৪৯
আইজিপি-মোড়ক উন্মোচন
বৃহত্তর কল্যাণে পুলিশ নারী কল্যাণ সমিতিকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান আইজিপি’র
ঢাকা, ১১ মে, ২০২১ (বাসস) : বৃহত্তর কল্যাণে নানামুখি কর্মসূচী গ্রহণের মাধ্যমে পুলিশ নারী কল্যাণ সমিতিকে (পুনাক) এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ও পুনাক’র প্রধান উপদেষ্টা ড. বেনজীর আহমেদ।
আইজিপি আজ রাজধানীর রাজারবাগে পুলিশ অডিটরিয়ামে পুনাক’র ২২তম সভানেত্রী হিসেবে জীশান মীর্জার দায়িত্ব গ্রহণের বর্ষপূর্তি উপলক্ষে সংবর্ধনা এবং সংগঠনের কার্যক্রম নিয়ে ‘প্রগতির জয়গান’ ফটো অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
আইজিপি বলেন, পুলিশ পরিবারের ঐতিহ্যবাহী সংগঠন পুনাকের দেশের অর্থনীতিতে অবদান রাখার সুযোগ রয়েছে। তিনি বলেন, দেশে কারু ও তাঁত শিল্পের ঐতিহ্য রয়েছে। দেশের বিভিন্ন অঞ্চলে ভিন্ন ভিন্ন ধরনের সংস্কৃতি এবং ঐতিহ্য রয়েছে। বিভিন্ন জেলায় উৎপাদিত পণ্যসমূহ নিয়ে ঢাকায় একটি মেগা শো রুম করার ওপর গুরুত্ব আরোপ করেন তিনি।
আইজিপি বলেন, করোনায় কোন ব্যক্তি মারা গেলে যখন আপনজনরা দূরে সরে গেছেন, তখন দাফন ও সৎকার করেছে পুলিশ এবং স্বেচ্ছাসেবী সংগঠন। পুনাক এরকম একটি স্বেচ্ছাসেবী সংগঠনকে সংবর্ধনা দিয়েছে, তাদের কাজের স্বীকৃতি দিয়েছে। শ্রমজীবী মানুষের নিজ কর্মপরিবেশে গিয়ে ইফতার বিতরণ করেছে, যা সত্যিই অভিনব। শিশুদের নিয়েও পুনাক ব্যতিক্রমী প্রশংসনীয় অনুষ্ঠান করেছে। ভবিষ্যতে নতুন উদ্যোমে পুনাক এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন আইজিপি।
পুনাক সভানেত্রী জীশান মীর্জা সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, করোনা মহামারীর মধ্যেও সবার অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতায় গতানুগতিক ধারার বাইরে গিয়ে ভিন্নধর্মী কাজ করেছে পুনাক।
পুনাককে আরও এগিয়ে নিয়ে যাবার লক্ষ্যে তাঁর ভবিষ্যত কর্মপরিকল্পনার কথা উল্লেখ করে তিনি পুনাক’র উৎপাদিত পণ্য সামগ্রীকে ‘পুনাক ব্র্যান্ড’ হিসেবে পরিচিত করারও আশাবাদ ব্যক্ত করেন। অস্বচ্ছল ও মেধাবী ছাত্র-ছাত্রীদের উচ্চশিক্ষা গ্রহণে আর্থিক সহায়তা প্রদানের ভবিষ্যত পরিকল্পনার কথাও জানান তিনি।
পুনাক’র প্রচার ও সাংস্কৃতিক সম্পাদিকা নাসিম আমিন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
অনুষ্ঠানে পুনাক’র কার্যক্রমের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি ও গান প্রদর্শন করা হয়।
আইজিপি পুনাক সভানেত্রী এবং অন্যান্যদের নিয়ে ‘প্রগতির জয়গান’ ফটো অ্যালবামের মোড়ক উম্মোচন করেন।
পুনাক নেতৃবৃন্দ, অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২০৩৫/-শআ